ম্যানচেস্টার ডার্বিতে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

প্রিমিয়ার লিগে উড়তে থাকা ম্যানসিটিকে মাটিতে নামালো ম্যানইউ। নগর প্রতিদ্বন্দ্বীদের লড়াইয়ে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে রেড ডেভিলসরা। গতকাল প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ এই ম্যাচে একটি করে গোল তুলেছেন ব্রুনো ফার্নান্দেজ ও লুক শ। এতে টানা ২৮ ম্যাচ পর হারের মুখ দেখল সিটিজেনরা। সবশেষ ২০২০ সালের নভেম্বরে টটেনহ্যামের বিপক্ষে হেরেছিল পেপ গার্দিওলার দল।

ইত্তিহাদ স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরুতেই ডি বক্সে অ্যান্থনি মার্শিয়ালকে ফেলে দেন গ্যাব্রিয়েল জেসুস। পেনাল্টি পায় ম্যানইউ। স্পট কিক নিয়ে গোল আদায় করে নেন পর্তুগীজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। গোল শোধে মরিয়া হয়ে উঠলেও সফল হয়নি ম্যানসিটি। ১-০ তে পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয় সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ব্যবধান বাড়ায় ম্যানইউ। গোলরক্ষক ডিন হ্যান্ডারসন থেকে বল নিয়ে একাই প্রতিপক্ষের গোল পোস্টের দিকে এগিয়ে যান লুক শ। মার্কস রাশফোর্ডের কাছে বল দিয়ে তা আবার ফেরত নেন ইংলিশ ডিফেন্ডার। শেষ পর্যন্ত গোল আদায় করে নেন তিনি।

প্রিমিয়ার লিগে ২৮ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের উপরে অবস্থান ম্যানসিটির। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানইউ।