‘ম্যারাডোনা সুপার কাপে’ মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা-ইতালি

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রীতি ম্যাচ খেলতে পারে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী ইতালির সঙ্গে। আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার ক্লাব ইতালির নেপলসের মাঠে এই ম্যাচের আয়োজনের প্রস্তাব এসেছে। ম্যাচটির নাম ‘ম্যারাডোনা সুপার কাপ’ রাখারও প্রস্তাব শোনা যাচ্ছে। তবে কোভিডের কারণে এখন সম্ভব না হলেও বিশ্বকাপের আগেই তা করার পরিকল্পনা রয়েছে উয়েফা ও কনমেবলের।

আর্জেন্টাইন দৈনিক পত্রিকা দিয়েরো ওলের এক প্রতিবেদনে বলা হয়েছে, খুব শিগগিরই ইউরোপ চ্যাম্পিয়ন ইতালি ও লাতিন আমেরিকার শিরোপাধারী আর্জেন্টিনার মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল এবং উয়েফার মধ্যে এই নিয়ে বেশ কিছু সময় কথাবার্তা চলার পর এখন প্রায় সিদ্ধান্ত পাকা হওয়ার পথে।

মহাদেশীয় চ্যাম্পিয়ন দলগুলোর মধ্যকার লড়াই এবারই প্রথম নয়। এর আগে ১৯৮৫ ও ১৯৯৩ সালের দুই মহাদেশীয় চ্যাম্পিয়নের মধ্যে এক প্রীতি ম্যাচ হয়েছিল। ১৯৮৫ সালে কোপাজয়ী উরুগুয়ের মুখোমুখি হয়েছিল তখনকার ইউরো চ্যাম্পিয়ন ফ্রান্স, যেখানে ২-০ গোলে জিতেছিল ফ্রান্স। এরপর ১৯৯৩ সালের ইউরো চ্যাম্পিয়ন ডেনমার্ককে হারিয়েছিল সবশেষ কোপাজয়ী আর্জেন্টিনা।

সংবাদ সূত্রঃ আর্জেন্টাইন দৈনিক পত্রিকা দিয়েরো ওলে