আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের ১০০ উইকেটের মাইলফলক

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। আজ সোমবার (৯ আগস্ট) মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেট শিকার করে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার কিংবদন্তি লাথিস মালিঙ্গা বর্তমানে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার। তার উইকেট সংখ্যা ১০৭টি। এর পরেই দ্বিতীয় স্থানে ১০২ উইকেট নিয়ে অবস্থান করছেন সাকিব আল হাসান। তার সামনে সুযোগ রয়েছে রেকর্ডটি নিজের দখলে নেওয়ার। কারণ, লাথিস মালিঙ্গা ইতিমধ্যে অবসর নিয়ে ফেলেছেন। ফলে সাকিবের সামনে আর কেউই নেই।

তালিকায় তৃতীয় অবস্থানে ৯৯ উইকেট নিয়ে আছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। আজ দারুণভাবে ফিরেছেন সাকিব আল হাসান। মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ ৪টি উইকেট। বোলিংয়ের নির্ধারিত কোটাও তিনি পূরণ করেননি। ৩.৪ ওভারের মধ্যে একটি মেডেনও দিয়েছেন। এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার দ্বিতীয় ক্যারিয়ার সেরা বোলিং।

এর আগে চতুর্থ টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচেই নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে বোলিং করেছিলেন সাকিব। নির্ধারিত ৪ ওভারে উইকেট শূন্য থেকে খরচ করেন ৫০ রান। এর মধ্যে এক ওভারে ৫ ছক্কার সাহায্যে ৩০ রান দেন।