বেঙ্গালুরুর বিপক্ষে কলকাতার বড় জয়

বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ইয়ন মরগানের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্সের কাছে পাত্তাই পেল না।

গতকাল সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের ৩১তম ম্যাচে টস জিতে ব্যাটিং নেমে ১৯ ওভারে মাত্র ৯২ রানে অলআউট হয় বেঙ্গালুরু।

সহজ টার্গেট তাড়া করতে নেমে ওপেনার ভেঙ্কটেশ আইয়ারকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ৮২ রানের ‍জুটি গড়েন শুভমান গিল। জয়ের জন্য অপেক্ষা ছিল মাত্র ১০ রানের। খেলার এমন অবস্থায় ৩৪ বলে ৪৮ রান করে ফেরেন শুভমান গিল।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে ১০ ওভার হাতে রেখেই ৯ উইকেটের জয় নিশ্চিত করেন অন্য ওপেনার ভেঙ্কটিশ আইয়ার। দলের জয়ে ২৭ বলে অপরাজিত ৪১ রান করেন তিনি।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন অধিনায়ক বিরাট কোহলি। প্রসিদ কৃষ্ণার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন অধিনায়ক বিরাট কোহলি।

দলীয় ৪১ রানে ফেরেন আরেক ওপেনার ডেবুট পাদিক্কল। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ১৯ ওভারে ৯২ রানে অলআউট হয় বেঙ্গলুরু। দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন ওপেনার ডেবুট পাদিক্কল। ১৬ রান করেন শ্রীকর ভারত। ১২ রান করেন হার্সেল প্যাটেল। ১০ রান করেন গ্লেন ম্যাক্সওয়ল। বিরাট কোহলিসহ বাকি ৭ ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।