বার্সাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

এবারের স্প্যানিশ সুপার কাপের আসর বসেছিলো সৌদি আরবে। সেই আসরের সেমিফাইনালে গতকাল বুধবার দিবাগত রাতে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে বার্সাকে কে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ২৫তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। করিম বেনজামার পাস থেকে দুর্দান্ত ফিনিশিং দক্ষতায় গোলটি করেন এই ব্রাজিলীয় তারকা। ম্যাচের ৪১তম মিনিটে বার্সাকে সমতায় ফেরান লুক ডি জং। সমতা নিয়ে দুদল বিরতিতে যায়।

বিরতির পর দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে বার্সেলোনা। ফেরান তোরেসের পরিবর্তে মাঠে নামেন এজালজুলি এবং ডি জং এর পরিবর্তে মাঠে নামেন পেড্রি। বদলি হয়ে নামা পেড্রি প্রথম মিনিটেই গোল পেতে পারতেন। তার বুলেট গতির শট বারপোস্টের বাইরে দিয়ে গেলে বেঁচে যায় রিয়াল। ম্যাচের ৭১তম মিনিটে করিম বেনজামা গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল।

ম্যাচের ৮৩তম মিনিটে হেডে গোল করে বার্সাকে ফের সমতায় ফেরান আনসু ফাতি। শেষ পর্যন্ত নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো দল গোল করতে না পারলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।৯৮তম মিনিটে গোল করে রিয়ালকে ফের এগিয়ে দেন ফেডরিকো ভালভার্দে। রোদ্রিগোর অ্যাসিস্ট থেকে গোল করে রিয়ালের লিড এনে দেন তিনি। সেই গোলটি আর পরিশোধ করতে পারেনি জাভির দল। ফলে হার নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।