টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ ভারতের

একসময় হাতের মুঠোয় ছিল ভারত-পাকিস্তান খেলা। দ্বিপাক্ষিক সিরিজে হর হামেশাই দেখা হতো দুদলের। কিন্তু দুই দেশের রাজনৈতিক সম্পর্কের অবনতি হলে এর প্রভাব পড়ে খেলার মাঠেও। বন্ধ হয়ে যায় দ্বিপাক্ষিক সিরিজ। মূলত এখানে ভারতের অনাগ্রহ ছিল বেশি। যে কারণে দুই দেশের মুখোমুখি হওয়া নির্ভর হয়ে পড়ে আইসিসি ও এসিসির আসরের উপর।

দুই দেশ সর্বশেষ মুখোমুখি হয়েছিল ১০ মাস আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুবাইয়ে। সেই দুবাইয়েই আবার দুই দেশের মোলাকাত আজ। উপলক্ষ এনে দিয়েছে এশিয়া কাপ টি-টোয়েন্টি আসর। পাক-ভারত মহারণে মুদ্রা নিক্ষেপণে জয়ী হয়েছে ভারত। দর্শক পরিপূর্ণ দুবাই আর্ন্তজাতিক স্টেডিয়ামে টস জেতার পর ভারত বোলিং বেছে নিয়েছে।

২০২১ সালের ২৪ অক্টোবর দুই দেশের মহারণের সঙ্গে আজকের মহারণের অনেক মিল খুঁজে পাওয়া যায়। শুধু তা ভেন্যুর দিক থেকে নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো এশিয়া কাপেও দুই দেশ প্রথম মাঠে নামছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়ে ৭ উেইকেটে ১৫১ রানে আটকে রেখেছিল। পরে পাকিস্তান সেই রান টপকে গিয়েছিল কোনো উইকেট না হারিয়ে ১০ উইকেটে ম্যাচ জিতে। এরপর পাকিস্তান খেলেছিল সেমিফাইনাল। ভারতের বেজেছিল বিদায় ঘণ্টা। আজও কী একই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে, না ভারত প্রতিশোধ নেবে?

Scroll to Top