বাংলাদেশে না আসলেও আর্জেন্টিনা এশিয়াতে আসছে

দীর্ঘদিন আলোচনায় থাকলেও বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে শেষ পর্যন্ত বাংলাদেশে আনা সম্ভব হয়নি। তবে লিওনেল মেসিরা আগামী মাসেই দুই ম্যাচ খেলতে এশিয়াতে আসছে বলে আর্জেন্টিনার ক্রীড়া সাংবাদিক গাস্তন এদুল জানিয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন গত জানুয়ারিতে জানিয়েছিলেন, ২০২৩ সালের জুনে ফিফার উইন্ডোতে একটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে আমন্ত্রণ জানানো হবে আর্জেন্টিনাকে। তাতে স্বপ্নের সাগরে ভেসেছিল এদেশের আলবিসেলেস্তে সমর্থকরা।

৩৬ বছর পর শিরোপা স্বাদ উপহার দেয়া মেসিদের কীভাবে অভ্যর্থনা জানাবে সে পরিকল্পনায় সাজাতে ব্যস্ত হয়ে পড়েছিল ফুটবল ভক্তরা। কিন্তু আশায় গুঁড়ে বালি দিয়ে কিছুদিন আগে সালাহউদ্দিন জানান, ভেন্যু সমস্যার কারণে এখন আনা সম্ভব নয় বিশ্ব চ্যাম্পিয়নদের।

এদিকে বাংলাদেশে না আসলেও জুনে ফিফার উইন্ডোতে ঠিকই এশিয়ায় পা রাখবে আর্জেন্টিনা। চীন ও ইন্দোনেশিয়া সফরে এসে তারা খেলবে দুটি প্রীতি ম্যাচ। এমনটাই জানিয়েছে, আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গাস্তন এদুল।

নিজের টুইটার শুক্রবার (৫ মে) তিনি লেখেন, ‘জুনে এশিয়ায় দুইটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা জাতীয় দল। চীন ও ইন্দোনেশিয়ায় সফর করবে তারা। দুই দেশের বিপক্ষেই একটি করে ম্যাচ খেলবে আর্জেন্টিনা।’

কাতার বিশ্বকাপ জয়ের পর ঘরের মাঠে পানামা ও কুরাসাওয়ের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পর এটিই হবে তাদের প্রথম বিদেশ সফর।