সাকিবের দুর্দান্ত ইনিংসে বড় সংগ্রহ রংপুরের

নতুন বলে দারুণ শুরু করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৫২ রানে রংপুর রাইডার্সের ৩ ব্যাটারকে ফিরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল চ্যালেঞ্জার্সরা। তবে দুর্দান্ত জুটিতে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন সাকিব আল হাসান ও শেখ মেহেদি হাসান। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ গড়েছে রংপুর।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৭ রান তুলেছে রংপুর। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেছেন সাকিব।

ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছেন রনি তালুকদার। তার ১৯ বলে ২৫ রানের ইনিংসে ২ চারের পাশাপাশি ছিল দুটি ছক্কার মার। তবে আরেক প্রান্তে শট খেলতে বেশ ভুগেছেন রেজা হেন্ড্রিকস। ১১ বলে ৪ রান এসেছে তার ব্যাট থেকে।

তিনে নেমে সুবিধা করতে পারেননি ব্রেন্ডন কিং। ৯ বল খেলে মাত্র ২ রান করতে পেরেছেন এই ক্যারিবিয়ান টপ অর্ডার ব্যাটার। ৭১ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন সাকিব ও মেহেদি। সাকিব শুরুতে কিছুটা ধীর গতির ব্যাটিং করলেও সময়ে সঙ্গে সঙ্গে খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন।

১৭ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন মেহেদি। আর সাকিব পেয়েছেন ফিফটির দেখা। ৫ চার ও ৩ ছয়ে ৩৯ বলে ৬২ রান করেছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। শেষ দিকে শামিম হোসেনও ৯ বলে ১৭ রানের কার্যকরি ইনিংস খেলেছেন। সবমিলিয়ে বড় সংগ্রহই গড়েছে রংপুর।