রোজার দ্বিতীয় দিনেই মাঠে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা, দেখবেন যেভাবে

বিশ্বজুড়ে শুরু হয়ে গেছে পবিত্র রমজান মাস। বাংলাদেশেও ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালন করা হয় মহিমান্বিত মাসটি। রোযার মাসে ক্রীড়াঙ্গনেও আছে ব্যস্ততা। রাজধানীতে চলছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। অন্যদিকে, আগামীকাল থেকে চট্টগ্রামে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

এর আগে সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে ৩ রানের হারের পর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। তৃতীয় ম্যাচে তাই প্রত্যাশার পারদ কিছুটা উঁচুতেই ছিল বাংলাদেশের জন্য। সিরিজ নির্ধারণী ম্যাচে গত শনিবার ২৮ রানে হেরে গেছে বাংলাদেশ। টি-টোয়েন্টির লড়াই শেষে এবার ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। তিন ম্যাচের ওডিআই সিরিজটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ।

বাংলাদেশে টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করবে সিরিজটি। এ ছাড়া অনলাইনে সরাসরি সম্প্রচারিত হবে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে। অন্যদিকে, ভারতে দেখা যাবে ফ্যানকোডে। আর শ্রীলঙ্কায় সরাসরি উপভোগ করা যাবে সিয়াথা টিভিতে। এ ছাড়া দেশটিতে অনলাইনে ডায়ালগ টিভিতে সম্প্রচার করা হবে সিরিজটি। যুক্তরাজ্যে টিএনটি স্পোর্টস দেখাবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে দ্বৈরথ।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও উপভোগের সুযোগ থাকছে সিরিজটি। আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে, ক্রিকবাজ ও ই-লাইফে দেখা যাবে। এ ছাড়া দক্ষিণ পূর্ব এশিয়ার ব্রুনাই, মিয়ানমার, কম্বোডিয়া, ইন্দোনেশিয়াসহ ১০টি দেশে উপভোগ করা যাবে ক্রিকবাজে।