দ্রুত চার্জ করার সুবিধা নিয়ে এলো ভিভো ওয়াই২৭এস

দ্রুত চার্জিংয়ের সুবিধা নিয়ে এলো ভিভো ওয়াই২৭এস। চলতি বছর এটিই ভিভোর ওয়াই সিরিজের সর্বশেষ স্মার্টফোন। শক্তিশালী ব্যাটারি ও ফ্ল্যাশ চার্জারে ভিভো ওয়াই২৭এস শতভাগ চার্জ হতে সময় নেবে এক ঘণ্টারও কম সময়। আজ থেকে মিলছে ওয়াই২৭এস। দেশের যেকোনো ভিভোর অথরাইজড শোরুমগুলোর পাশাপাশি ই-স্টোরে মিলবে ওয়াই২৭এস।

দ্রুত চার্জের বিষয়টি মাথায় রেখেই নিজেদের উদ্ভাবন নিয়ে কাজ করে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ওয়াই সিরিজের স্মার্টফোন এরই মধ্যে তরুণদের নজর কেড়েছে। এতে আছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৪৪ ওয়াট ক্ষমতাসম্পন্ন ফ্ল্যাশ চার্জার। যার মাধ্যমে স্মার্টফোনটি শতভাগ চার্জ হতে সময় নেবে এক ঘণ্টারও কম সময়। ফুলচার্জে একটানা গান শোনা যাবে ১৮ ঘণ্টা। ইউটিউবে ভিডিও দেখা যাবে টানা ২০ ঘণ্টা। ওয়াই ২৭এস নিয়ে ইনস্টাগ্রাম বা ইউটিউবের রিল ভিডিওতে হারিয়ে যাওয়া যাবে। টানা ১২ ঘণ্টা নিরবিচ্ছিন্ন রিল উপভোগ করা যাবে।

ভিভো ওয়াই২৭এস স্মার্টফোনে আছে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। সাথে রয়েছে ফানটাচ ওএস১৩ অপারেটিং সিস্টেম। এতে আছে এক্সটেন্ডেড র‌্যাম টেকনোলজি ৩.০। মিলবে ৮ জিবি র‌্যাম। তবে আরো ৮ জিবি র‌্যাম বাড়িয়ে নেয়ার সুযোগ আছে। এই স্মার্টফোনে আছে ১২৮ জিবি রম। যা বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত। ল্যাগিং দূর করে ২৫টিরও বেশি অ্যাপ ব্যবহার করার সুযোগ থাকবে এই স্মার্টফোনে।

ভিভো ওয়াই২৭এস এর ব্যাক সাইডে রয়েছে ডুয়েল ক্যামেরা রিং ডিজাইন, ফ্যান্টাসি ফ্রেম। ২.৫ ডি ফ্ল্যাট ফ্রেমের স্মার্টফোনটির ওজন মাত্র ১৯২ গ্রাম এবং এর পুরুত্ব ৮.১৭ মিলিমিটার।

স্মার্টফোনটির ব্যাকসাইডে আছে ম্যাট সার্ফেসের গ্লিটার এজি গ্লাস। যার কারণে হাতের ছাপ বা স্ক্রাচ পড়ার ভয় থাকবে না। ভিভো ওয়াই২৭এস এর ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেবে নান্দনিক ফটোগ্রাফির আনন্দ। ২ মেগাপিক্সেল বোকেহ দিবে সেলফি বা পোট্রেইট ফটোগ্রাফির দারুণ অভিজ্ঞতা।

৬ দশমিক ৬৪ ইঞ্চি মাল্টি টাচ ক্যাপাসিটিভ এলসিডি ডিসপ্লেতে রেজুলেশন পাওয়া যাবে ২৩৮৮ × ১০৮০। ডিসপ্লেটি ফুল এইচ ডি প্লাস এবং রিফ্রেশ রেট ৯০ হার্জ। এতে ভিডিও কন্টেন্ট দেখার অভিজ্ঞতা হবে দারুণ। ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৯৯ শতাংশ এনটিএসসি কালার স্যাচুরেশন থাকায় ভিডিও কন্টেন্টে রংটা উপভোগ করা যাবে বেশ।

বারগেন্ডি ব্ল্যাক ও গার্ডেন গ্রিন-এই দুই রঙে মিলবে ভি২৭এস। এর দাম রাখা হয়েছে ২২,৯৯৯ টাকা।