হোয়াটসঅ্যাপ কলিংয়ে আসছে নতুন ফিচার

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত প্রায় কয়েকশ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করছেন। ছবি, ভিডিও, ফাইল শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে। ভিডিও বা অডিও কলের জন্যও খুবই জনপ্রিয় এই অ্যাপটি।

সময়ের সঙ্গে সঙ্গে হোয়াটসঅ্যাপ নতুন নতুন ফিচার যুক্ত করছে। খুব শিগগির হোয়াটসঅ্যাপ কলিং অভিজ্ঞতা উন্নত করার জন্য একটি নতুন ফিচার যোগ হতে চলেছে। এর ফলে এই সার্ভিস দ্বিগুণ উন্নত হবে বলে আশা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপ কলিংয়ের এই নতুন ফিচার ব্যবহারকারীদের নিজেদের কিছু কনট্যাক্টস পছন্দসই হিসেবে সেট করতে দেবে, যাতে সেই ব্যবহারকারী তাদের দ্রুত কল করতে পারেন। এর ফলে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীদের সেই পরিচিতকে আর খুঁজে বের করার কষ্ট করতে হবে না এবং প্রতিদিনের ভিত্তিতে ব্যবহারকারীরা যাদের সঙ্গে যোগাযোগ করে তাদের আর খুঁজে বের করার কষ্ট করতে হবে না।
হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার এমন ব্যবহারকারীদের কল করা সহজ করে তুলবে, যাদের সঙ্গে ব্যবহারকারীরা ঘন ঘন যোগাযোগ করে।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপ তার ওয়েব ক্লায়েন্টের জন্য একটি চ্যাট লক ফিচার বিকাশের প্রক্রিয়াধীন রয়েছে। এই ফিচারটি ব্যবহারকারীদের জন্য কার্যকর হবে বলে আশা করা হচ্ছে, যারা তাদের হোয়াটসঅ্যাপ কথোপকথন পরিচালনার জন্য ওয়েব ক্লায়েন্টের উপর নির্ভর করে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া