বাহরাইনে আগামী ৮ নভেম্বর থেকে যোহরের নামাজের জন্য খোলা হবে মসজিদ

Bahrain mosque

মহামারী করোনার তান্দবের প্রভাবে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর গত ২৮ আগস্ট ফজরের নামাজের জন্য খুলে দেয়া দেয়া হয় বাহরাইনের মসজিদ গুলো। এবার ৮ নভেম্বর থেকে সুযোগ হবে যোহরের নামাজ আদাই করার।

জাতীয় টাস্কফোর্সের অনুমতিতে গত ২৬ অক্টোবর মসজিদ গুলো যোহরের নামাজের জন্য ১নভেম্বর খুলে দেয়ার ঘোষণা দেন দেশটির সুপ্রিম কাউন্সিল ফর ইসলামিক এ্যাফেয়ার্স। পরবর্তীতে এক সপ্তাহ পিছিয়ে ১ নভেম্বরের পরিবর্তে ৮ নভেম্বর করা হয়।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন ইসলামী বিষয়ক বিচারপতির অনুগ্রহে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৮ নভেম্বর থেকে ফজর ও যোহরের নামাজ পড়া যাবে। অবশ্যই এতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের নিয়ম গুলো অনুসরন করা হবে। দীর্ঘদিন মসজিদর বাহিরে নামাজ পড়ার পর এমন ঘোষণায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে জনমনে। সবার একটাই প্রত্যাশা ফিরে আসুক স্বাভাবিক অবস্থা।

উল্লেখ্য, বাহরাইনে গত ২৩ ফেব্রুয়ারি করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়ার পর ২৮ মার্চ জামায়াত ও জুমার নামাজ স্থগিত করা হয়।করোনা পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে না থাকলেও দীর্ঘ ৫ মাস পর ফজর ও পর্যাক্রমে যোহরের নামাজের সুযোগ হওয়া যেন এক শুভ বার্তা পাওয়া।