সালাহ-মানের গোলে কোয়ার্টার-ফাইনালে লিভারপুল

মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে লাইপজিগকে সহজেই হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিল লিভারপুল শেষ ষোলোর ফিরতি এই লেগে ২-০ ব্যবধানে লাইপজিগকে হারায় লিভারপুল।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় মুখোমুখি হয় দু’দল। যেখানে দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে পরের রাউন্ড নিশ্চিত করে লিভারপুল। প্রথম লেগেও একই ব্যবধানের জয়ে একটি করে গোল করেছিলেন সালাহ ও মানে।

উল্লেখ্য, ইংল্যান্ডের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় লিভারপুলের মাঠ অ্যানফিল্ড থেকে বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয় ২য় লেগের এ ম্যাচটি। একই কারণে প্রথম লেগের ম্যাচও হয়েছিল এই মাঠে।

এদিন লিভারপুল ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো দলটি। কর্নারে দিয়োগো জোতার জোরালো হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক। এছাড়া এর চার মিনিট পর সুবর্ণ সুযোগ আসে সালাহর সামনে। নিজেদের অর্ধ থেকে থিয়াগোর বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন মিশরের এই ফরোয়ার্ড। ফিরতি বলে কাছ থেকে ঠিকমতো হেড করতে পারেননি মানে।

অবশেষে বিরতির পর ম্যাচের ৭০তম মিনিটে লিড নেয় লিভারপুল। জোতার পাস ধরে ডি-বক্সে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন সালাহ। আর ৪ মিনিট পরেই ডান দিক থেকে দিভোক ওরিগির ক্রসে কাছ থেকে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন মানে।