ড. মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদের কারণ জানালেন ইভা

বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় ইভা রহমান সংবাদ পাঠিকা হিসেবে চাকরি দিয়ে জীবন শুরু করেছিলেন। একটা সময় চ্যানেলটির চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের সঙ্গে হয় মন দেয়া নেয়া অতপর বিয়ে। এরপর থেকে সুখেই সংসার করে আসছিলেন। বিভিন্ন সময় সে সুখের বহিঃপ্রকাশ দেখা গেছে। কিন্তু দীর্ঘ দিনের সেই সংসার ভেঙে গেছে বেশ কিছু দিন আগেই।

ড. মাহফুজুর রহমানের সঙ্গে গায়িকা ইভা রহমান বিবাহবিচ্ছেদ করেছেন। শুধু তাই নয়, নতুন করে ঘরও বেঁধেছেন তিনি। বিচ্ছেদের কারণ সম্পর্কে ইভা রহমানের মন্তব্য, দীর্ঘ ৯ বছর সন্তানকে নিয়ে নিঃসঙ্গতায় দিন কাটানোর পর, সন্তান ও নিজের স্বাভাবিক ভবিষ্যৎ ভাবনাতেই বিচ্ছেদের এ সিদ্ধান্ত নেন। মাহফুজের অবহেলাই তাকে বিচ্ছেদের পথে ঠেলেছে বলেও মন্তব্য করেন ইভা।

গত মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক গণমাধ্যমে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। ইভা বলেন, ২০১২ থেকে আমরা সেপারেট থাকা শুরু করি। আমি আর আমার ছেলে থাকতাম গুলশানে আর উনি (ড. মাহফুজুর রহমান) থাকতেন বনানীতে। এভাবে একটি সম্পর্ক ঝুলন্ত থাকতে পারে না।

৯ বছর চেষ্টা করেও সম্পর্ক স্বাভাবিক করতে পারেননি বলেও ইভা জানান। এজন্য তিনি মাহফুজুর রহমানের অসহযোগিতাকে দায়ী করেছেন।

চলতি বছরের ৪ জুন ইভা ডিভোর্স পেপার সাবমিট করেন। চলতি মাসের ১৬ সেপ্টেম্বর তাদের ডিভোর্স প্রক্রিয়া শেষ হয়। এরপর ১৯ সেপ্টেম্বর ফের বিয়ে করেন মাহফুজুর রহমানের সাবেক এই সহধর্মিণী। নতুন নাম ইভা আরমান নামে নিজেকে পরিচয় করান তিনি।

মাহফুজুর রহমানকে বিয়ে করে শুধু শূন্যতা পেয়েছেন জানিয়ে ইভা বলেন, নতুন স্বামীর কাছে গানের ব্যাপারে অনেক অনুপ্রেরণা পাচ্ছি। আগামীতে আরো সাবলীল গান করার আশা প্রকাশ করে ইভা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমকে অনেকে ট্রল করে আমাকে গানের পাখি বলেছেন। ট্রলের শিকার হওয়ায় হতাশাও প্রকাশ করেন এই সংগীত শিল্পী। এসময় সমালোচকদের গঠনমূলক ট্রল করার আহ্বান জানান ইভা আরমান।

কণ্ঠশিল্পী ইভার এ পর্যন্ত ৩০টি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে। এর মধ্যে ‘মনের না বলা কথা’, ‘মন ভেসে যায়’, ‘মন জোনাকী’, ‘মনে পড়ে যায়’, ‘মনের যে কথা’, ‘মন আধার’, ‘মন থেকে দূরে নও’,’মন আমার’, ‘মন সাগরে ভাসি’ এবং ‘মনের তুলিতে আঁকি’ অ্যালবামের বাছাই করা কিছু গানের ভিডিও চিত্রায়ণ হয়েছে দেশে ও দেশের বাইরে।