বিদ্যুৎহীন পূজা মণ্ডপে বাড়তি সতর্কতার নির্দেশনা

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন দুপুর থেকে। আজ হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গা পূজার নবমী। এ অবস্থায় রাজধানীর সব পূজা মণ্ডপে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বাড়তি সতর্কতা জারি করেছে।

ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে, রাজধানীর যেসব পূজা মণ্ডপে জেনারেটর নেই সেখানে সন্ধ্যার আগেই জেনারেটরের ব্যবস্থা করা হবে। পর্যাপ্ত আলোর ব্যবস্থাও করা হবে। পূজা মণ্ডপ মনিটরিংয়ের জন্য সিসিটিভি ক্যামেরা সচল রাখতে বিকল্প ব্যবস্থা করতে বলা হয়েছে। এছাড়া পোশাকে ও সাদা পোশাকে সার্বক্ষণিক টহল ও নজরদারি বাড়াতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছে ডিএমপি।

ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার ফারুক হোসেন এ বিষয়ে বলেন, অনাকাঙ্ক্ষিত বিপর্যয়ের কারণে বিদ্যুতের সমস্যা হয়েছে। সেটা স্বাভাবিক হতে সময় লাগবে বলে আমরা জেনেছি। এদিকে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গা পূজায় নিরাপত্তা ব্যবস্থা বাড়াতে কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, পূজা মণ্ডপের ভেতরে বাইরে ও আশপাশে সার্বক্ষণিক টহল, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি রাখতে বলা হয়েছে। ডিএমপি’র প্রত্যেকটি থানা, ডিবি ও প্রত্যেকটি ক্রাইম ডিভিশনকে ইতোমধ্যে এ নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে যেসব এলাকায় পূজা মণ্ডপ বেশি এবং বড় বড় মণ্ডপ রয়েছে সেখানে বেশি সংখ্যক পুলিশের উপস্থিতি ও নজরদারি রাখতে বলা হয়েছে। পূজা মণ্ডপগুলোয় পর্যাপ্ত আলোর বাড়াতে জন্য জেনারেটরের ব্যবস্থা করতে পূজা কমিটিকে অনুরোধ করা হয়েছে।

Scroll to Top