রেকর্ড গড়েই নেইমারকে কাভানির ‘খোঁচা’

টাকার বস্তা ঢেলে বার্সেলোনা থেকে নেইমারকে কিনেছে পিএসজি। প্রতিশ্রুতি অনুযায়ী নেইমারই এখন পিএসজির নেতা। যাতে সিংহাসনচ্যুত হয়েছেন এডিনসন কাভানি। ইব্রাহিমোভিচ ক্লাব ছাড়ার পর পিএসজির রাজা তো ছিলেন কাভানিই। নেইমার সেটা দেখল করার বিষয়টা স্বাভাবিকভাবেই সহজে মেনে নিতে পারেননি উরুগুয়ান স্ট্রাইকার। পেনাল্টি নিয়ে মাঠের মধ্যেই লেগে গিয়ে সেটা সারা দুনিয়াকেই যেটা বুঝিয়েছেন কাভানি।
তারপর অবশ্য বলেছিলেন, নেইমারের সঙ্গ সম্পর্ক ঠিক আছে। নেইমার নিজেও বলেছিলেন, দ্বন্দ্ব হয়ই-নি তাদের মাঝে।

তবে আসলেই কি ঠিক আছে কাভানি-নেইমারের সম্পর্ক? মাঠে একে অপরের গোল উদযাপনের সময় যেমন অভিব্যক্তি দেখান তাতে মনে হয় না সম্পর্ক ঠিক আছে। কাভানির প্রতিটা গোলের পরই উৎযাপনে দেখিয়ে দেওয়ার একটা প্রচেষ্টা। অসাধারণ এক মাইলফলক স্পর্শ করার পরও কাভানি যা বললেন তাতে দেখিয়ে দেওয়ার একটা প্রবণতা খুঁজছেন অনেকে।

গত ম্যাচে জোড়া গোল করে দ্বিতীয় ফুটবলার হিসেবে পিএসজির জার্সিতে শততম গোলের মাইলফলক গড়েছেন কাভানি। তারপর অনুভূতি প্রকাশ করতে গিয়ে উরুগুয়ান স্ট্রাইকার বলেছেন, ‘আমি সর্বোচ্চটা দেই। ব্যাপারগুলো ভালো হলে আমি নিজের জন্য, দল, ক্লাব, সমর্থকদের জন্য খুশি হই। কিন্তু কিংবদন্তি হতে আমি খেলি না। আনন্দের জন্য খেলি, ফুটবলার হিসেবে অনুরাগ আছে এর জন্য খেলি।’

কাভানির এই ‘কিংবদন্তি হওয়ার জন্য খেলি না’ কথাটা নেইমারকে উদ্দেশ্যে করেই হয়তো! কিংবদন্তি হয়ে উঠার জন্য উঠেপড়েই লেগেছেন নেইমার। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এসেছেন সেই কারণেই। অনেকের আন্দাজ, মাইলফলক স্পর্শ করে নেইমারকে খোঁচা মারতেই কথাটা বলেছেন কাভানি।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি