উইন্ডিজদের বিপক্ষে সহজ জয়ে বিশ্বকাপ সুপার লিগের শুভসূচনা বাংলাদেশের

বিশ্বকাপ ক্রিকেট সুপার লিগ পয়েন্ট তালিকা

নতুন বছরে নতুন শুরু বাংলাদেশ ক্রিকেট দলের। করোনায় দীর্ঘ ১০ মাস পর খেলতে নেমে রাজকীয়ভাবে ক্রিকেটে ফিরল টাইগাররা। মিরপুরে প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল তামিম-সাকিবরা।

ফলে উইন্ডিজ সিরিজ দিয়ে বিশ্বকাপ সুপার লিগের শুভসূচনা করলো বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে টাইগাররা। ২০২৩ বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করতে বিশ্বকাপ সুপার লিগ চালু করেছে আই সি সি। ছয়টি করে ম্যাচ খেলে ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ১ নম্বরে অস্ট্রিলিয়া ও ৩ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে অবস্থান ইংল্যান্ডের। ৩ ম্যাচ খেলে ২ জয়ে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে পাকিস্তান আর নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে ৪ নম্বরে বাংলাদেশ।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসানের ঘূর্ণি, অভিষিক্ত হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমানের সিমিং বোলিংয়ে ৩২.২ ওভারে মাত্র ১২২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ৪৭ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন। তবে উইকেট থিতু হয়েও ক্যারিবীয় পেসার আকিল হোসেইনের বলে বোল্ড হয়ে ফিরেছেন লিটন। বিদায়ের আগে এই ডানহাতির ব্যাট থেকে আসে ১৪ রান। ৩৮ বল স্থায়ী এই ইনিংসটি ২টি চারে সাজানো। এরপর নাজমুল শান্তও আকিলের শিকার হয়েছেন। শেষ পর্যন্ত ৪ উইকেটে হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যান তামিমরা।