রশিদ, নবীদের সঙ্গে রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

টুইটার সংগৃহীত ছবি

বিশ্বব্যাপী মুসলিমেরা পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার অংশ হিসেবে রোজা রাখেন। তার ব্যতিক্রম নন খেলোয়াড়েরাও। এইতো সানরাইজার্স হায়দরাবাদের তিন ক্রিকেটার আইপিএল চলাকালীন নিয়মিত রোজা রাখছেন— রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান। এবার হায়দরাবাদের দুই তারকা ক্রিকেটার কেইন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নার তাদের এই তিন সতীর্থদের সঙ্গে রোজা রেখেছেন।

সানরাইজার্স হায়দরাবাদ একাদশের নিয়মিত মুখ রশিদ, নবী ও মুজিব উর রহমান। তবে, খেলার মাঠে ভূমিকা রাখার পাশাপাশি নিয়মিত রোজা রেখে যাচ্ছেন রশিদ, নবী ও মুজিব উর রহমান।

এই তিনজনকে দেখে রোজার রাখার ইচ্ছা হয়েছে নিউজিল্যান্ড তারকা উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ান তারকা ওয়ার্নারের। কেইন ও ওয়ার্নার, মানছেন ইসলামের নিয়ম-নীতি। রশিদ নিজেই এই খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন।

রশিদের ইনস্টাগ্রাম স্টোরিতে দেখা যায়, একসঙ্গে ইফতার করছেন ওয়ার্নার ও উইলিয়ামসন। ভিডিওতে রশিদ প্রথমে ওয়ার্নারকে প্রশ্ন করেন, “ডেভ, তোমার রোজা রাখা কেমন চলছে?’ জবাবে ওয়ার্নার বলেন, ‘খুব ভালো, কিন্তু আমি অনেক তৃষ্ণার্ত ও ক্ষুধার্ত।”

এরপর উইলিয়ামসনের দিকে ক্যামেরা ঘোরান রশিদ। তাঁকে প্রশ্ন করেন, ‘কেইন কেমন লাগছে?’ জবাবে তিনি বৃদ্ধাঙ্গুলি দিয়ে ‘গুড লাক’ চিহ্ন দেখিয়ে বললেন, ‘খুব ভালো বোধ করছি, ধন্যবাদ।’

এরপরই রশিদ জানান, উইলিয়ামস ও ওয়ার্নার রোজা রেখেছেন। রশিদ বলেন, ‘বন্ধুরা, এই দুই কিংবদন্তি আজ আমাদের সঙ্গে না খেয়ে আছেন। তাঁদের আমাদের সঙ্গে ইফতারির টেবিলে পেয়ে ধন্য মনে করছি।’ পাশ থেকে ওয়ার্নার বলে উঠলেন, ‘(রোজা রাখা) অনেক, অনেক কঠিন কাজ!’