মুন্সিগঞ্জে ৪ কোটি টাকার অবৈধ জাল জব্দ

মুন্সিগঞ্জ সদর উপজেলায় পঞ্চসার ইউনিয়নের গোসাইবাগ এলাকায় দুইটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। জব্দ করা জালের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি টাকা। গত সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত অভিযানে এসব জব্দ করা হয়।

এ প্রসঙ্গে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, পঞ্চসার গোসাইবাগ এলাকায় তন্ময় ফিশিং নেট ইন্ডাস্ট্রি ও সাওবান ফাইবার ইন্ডাস্ট্রির কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে দুই কারখানা থেকে প্রায় ২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল ও জাল তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। জব্দ করা জালের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি টাকা। তবে অভিযানে বিষয়টি আগে থেকে টের পেয়ে পালিয়ে যাওয়ায় ফ্যাক্টরির কাউকে আটক করা সম্ভব হয়নি।

কারখানা দু’টির মধ্য সাওবান ফাইবার ইন্ডাস্ট্রির মালিক পঞ্চসার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা এবং তন্ময় ফিশিং নেট ইন্ডাস্ট্রির মালিক পঞ্চসার বাসিন্দা মোহাম্মাদ মহিউদ্দিন। তিনি বিএনপি নেতা বলে জানা গেছে।

সে কর্মকর্তা আরও বলেন, কোস্টগার্ড, জেলা প্রশাসন ও মৎস্য অফিস যৌথ অভিযানটি পরিচালনা করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার উপস্থিতে নয়াগাঁও এলাকার ধলেশ্বরী নদীর তীরে এসব অবৈধ জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আব্দুল আলীম, নারায়ণগঞ্জের পাগলা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মো. আশমাদুল প্রমুখ।