সাভারে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৬

বাংলাদেশের ঢাকা বিভাগের ঢাকা জেলার অন্তর্গত উপজেলা সাভারের আশুলিয়ায় গ্যাস লিকেজ থেকে একটি টিন সেড বাড়িতে বিস্ফোরণে শিশুসহ ছয়জন দগ্ধ হয়েছেন৷ দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে৷

আজ বুধবার (০২ জুন) ভোর ৫টার দিকে আশুলিয়ার ডেন্ডাবর কবরস্থান রোড এলাকার হুমায়ূন কবিরের বাড়িতে এ ঘটনা ঘটে৷

দগ্ধরা হলেন- হাতিম (৩৫) ও তার স্ত্রী আদরী (৩০), আওয়াল (৩২), তার স্ত্রী রেনু (৩০), রেনু-আওয়ালের মেয়ে আরফিয়া (১০) ও আফরোজা বেগম (৪০)। তারা টিনশেড ওই বাড়িটির ভাড়াটিয়া।

শিশু আরফিয়া স্থানীয় একটি মাদরাসায় পড়ে। তিনটি পরিবারের বাকি সবাই ওই বাড়িতে ভাড়া থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, ভোর ৫টার দিকে ডেন্ডাবর কবরস্থান রোড হুমায়ূন কবিরের বাড়ি টিনশেড বাড়িতে বিস্ফোরণ ঘটে। এতে তিন কক্ষের ছয়জন দগ্ধ হন।

এ বিষয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ঢাকা জোন-চার এর সহকারী পরিচালক মো. আব্দুল আলিম বলেন, বিস্ফোরণে বাড়ির টিনের চালের একটি অংশ উড়ে যায় এবং দেয়ালে ফাটল দেখা দেয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, টয়েলেটের বায়োগ্যাস থেকে এ বিস্ফোরণ হয়েছে। কারণ ঘটনাস্থলে গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইনের কোনো আলামত পাওয়া যায়নি।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসক জানান, দগ্ধ সবারই হাত, মুখসহ শরীরের অনেককাংশ দগ্ধ হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।