ঢাকা মেডিকেলে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন গৃহবধু

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পিংকি আক্তার নামে এক গৃহবধূ একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে সিজারের মাধ্যমে হাসপাতালের গাইনী বিভাগে পিংকির এক মেয়ে ও তিন ছেলের জন্ম হয়। এসব তথ্য জানান হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক।

পিংকির স্বামীর নাম সিরাজুল ইসলাম জানান তাদের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ঘোষপাড়া গ্রামে। তার স্বামী আরো জানান গত বৃহস্পতিবার পিংকিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সিরাজুল ইসলাম রাজধানীতে চাকরি করেন। পিংকি গ্রামের বাড়ি বসবাস করতেন। সিরাজুল তিন মাস আগে তাকে ঢাকা নিয়ে আসেন। তাদের মাহিন (৪) নামে আরও একটি পুত্র সন্তান রয়েছে।

ঢামেকের পরিচালক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, “বাচ্চাদের মা সুস্থ আছেন। চার শিশু সাত মাসে জন্ম নেওয়ায় কিছুটা সমস্যাও রয়েছে। ওজনও তুলনামুলক কম, একজনের ওজন এক কেজি ৩০০ গ্রাম, বাকি তিন জনের ওজন ৯৫০ গ্রাম করে। তাই তাদের শিশু আইসিইউর প্রয়োজন হয়। আমাদের এখানে তৎক্ষণিক আইসিইউ খালি না থাকায় প্রথমে বাইরের একটি বেসরকারি হাসপাতালে রাখতে হয়েছে তাদের। পরদিন বেড খালি হওয়ার পর তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ইউনিটের আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। বর্তমানে নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এখানে তাদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।”