অনুষ্ঠিত হলো জাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষার মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষায় উপস্থিতির হার ৮৬ শতাংশ।

রোববার (৮ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান।

তিনি জানান, ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ‘এ’ ইউনিটে ৪৩৫টি আসনের বিপরীতে ৬৬ হাজার ৩৪১ জন শিক্ষার্থী আবেদন করেছিল। পাঁচটি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সোমবার (৯ অক্টোবর) চারটি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে ৫ম শিফটে ‘আই’ ইউনিটের (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কোনো প্রকার সমস্যা ছাড়াই সুষ্ঠুভাবে ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। বিশেষ কোনো সমস্যা না থাকলে সোমবার (৯ অক্টোবর) রাত ১২টার মধ্যে ‘এ’ ইউনিটের পরীক্ষার রেজাল্ট দেওয়া হবে বলে জানান তিনি।

এ বছর ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে ২ লাখ ৯৯ হাজার ১৭১ জন শিক্ষার্থী। প্রতি আসনে লড়বে ১৫১ জন শিক্ষার্থী। এর মধ্যে ১৯শ ৮৬ জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদ ও ইউস্টিটিউটে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ju-admission.org পাওয়া যাবে।

বাংলাদেশ সময় : ১৮৫৯ ঘণ্টা, ০৮ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ