ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ১৪.৩৫%

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ রোববার প্রশ্ন ফাঁসের অভিযোগের মধ্যেই প্রকাশিত ফলে দেখা যাচ্ছে মাত্র ১৪ দশমিক ৩৫ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। প্রকাশিত ফলে দেখা যাচ্ছে, উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ২৬৪। আর অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৬১ হাজার ২৭৬ ।

আজ দুপুর ২টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। গত ২০ অক্টোবর (শুক্রবার) ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এটি নাকচ করে দেন।

এদিকে প্রশ্ন ফাঁসের অভিযোগ এনে ফল যেন আজ প্রকাশ না করা হয় সে দাবিতে দুপুরের দিকে উপাচার্য মো. আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করেন বামপন্থি ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

শিক্ষার্থীরা মোবাইল দিয়ে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। ‘ঘ’ ইউনিটভুক্ত ভর্তিচ্ছুরা মোবাইলে যেকোন অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Gha স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

‘ঘ’ ইউনিটে যারা পাস করেছেন তাদের আগামী ১৩ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ২২ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি