সভাপতি থেকে চলচ্চিত্র ফোরামের ‘সদস্য’ শাকিব খান

চলতি বছরের শুরু পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন শাকিব খান। সোমবার দুপুরে আত্মপ্রকাশ করা ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এ থাকছেন সদস্য হিসেবে।

বলা হয়ে থাকে, সংগঠনটি করা হচ্ছে শাকিবের উপর আরোপিত নিষেধাজ্ঞা ও যৌথ প্রযোজনার নামে ‘যৌথ প্রতারণা’ বিরোধী আন্দোলনের প্রতিক্রিয়ায়।

তবে সংগঠনের সাধারণ সম্পাদক কাজী হায়াৎ বলেন, ‘আমাদের চলচ্চিত্র আজ এক বিশাল সংকটে রয়েছে। সে সংকট থেকে উত্তরণের জন্য যারা এ দেশের চলচ্চিত্রকে ভালোবাসি তারা এক হয়ে কাজ করার জন্য সংগঠনটির জন্ম।’

দুপুরে রাজধানীর একটি অভিজাত ক্লাবে জমকালো আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির যাত্রা শুরু হয়েছে। অনুষ্ঠান পরিচালনা করছেন জনপ্রিয় নায়িকা মৌসুমী ও নুসরাত ফারিয়া। সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন চলচ্চিত্র প্রযোজক ও প্রদর্শকরা। অনুষ্ঠানের শুরুতেই জানানো হয়, কারা থাকছেন কমিটিতে।

‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এর সভাপতি প্রযোজক নাসিরউদ্দিন দিলু ও সাধারণ সম্পাদক পরিচালক কাজী হায়াৎ। সহ-সভাপতি হিসেবে আছেন মোহাম্মেদ হোসেন, নাদের চৌধুরী, ড্যানি সিডাক, নাদের খান ও সেলিম খান। যুগ্ম সাধারণ সম্পাদক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু। সাংগঠনিক সম্পাদক এম ডি ইকবাল, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রমিজ উদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ফারহান আমিন নূতন, আন্তর্জাতিক সম্পাদক আরিফা পারভীন জামান মৌসুমী, দপ্তর সম্পাদক জাহিদ হোসেন ও কোষাধ্যক্ষ কামরুজ্জামান কমল।

এছাড়া ফোরামের সদস্য হিসেবে আছেন আব্দুল আজিজ, ওমর সানী, কাজী মারুফ, বিদ্যা সিনহা মিম, ববি, অমিত হাসান, শবনম বুবলি, শিবা শানু, নানা শাহ, ডি জে সোহেল, হাফিজুর রহমান সুরুজ, বড়ুয়া মনোজিত ধীমান, অজিত নন্দী ও শাকিব খান।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ০২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ