‘মিস ওয়ার্ল্ড’-এর মূল আসরে যেতে পারছেন না জান্নাতুল

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল নাঈম এভ্রিলের আসল নাম জান্নাতুল নাঈম আমেনা। জল অনেক ঘোলা হওয়ার পর এবার জানা গেলো তিনি বিবাহিতা। এ নিয়ে চলছে তুমুল সমালোচনা। বিতর্কিতভাবে বিজয় ছিনিয়ে নিলেও ‘মিস ওয়ার্ল্ড’-এর মূল আসরে যেতে পারছেন না তিনি— এমনটিই শোনা যাচ্ছে।

আমেনা তথা এভ্রিলের জন্ম চট্টগ্রামের একটি সাধারণ কৃষক পরিবারে। ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এভ্রিলের বাড়ি চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে। তার বাবা তাহের মিয়া। তারা দুই ভাই, দুই বোন। এসএসসি পরীক্ষার আগেই বিয়ে করেছিলেন আমেনা তথা এভ্রিল। কয়েকদিনের মধ্যে স্বামীর সঙ্গে ছাড়াছাড়িও করেন তিনি। তার প্রাক্তন স্বামীর নাম মনজুর উদ্দিন রানা।

এ ব্যাপারে ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমেনার বিয়ে হয়েছিলো। আবার ছাড়াছাড়িও হয়ে যায়। খুব সম্ভবত ছেলের টাকা দেখে বিয়ে করেছিলো। পরে আমেনা নিজেই পালিয়ে যায়।’

\"\"

নূরুল ইসলাম আরও জানান, খুব গোপনীয়ভাবে বিয়ে হয়েছিলো আমেনার। এ কারণে খবরটি খুব বেশি মানুষ জানেনি। এখন প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার কারণে অনেকে বিষয়টির খোঁজ-খবর নিচ্ছেন।

কাগজপত্র বলছে, ২০১৩ সালের ১১ জুন চন্দনাইশ পৌর এলাকার বাসিন্দা ও কাপড় ব্যবসায়ী রানার সঙ্গে এই সুন্দরীর বিয়ে বিচ্ছেদ হয়। তাদের বিয়ের দেনমোহর ছিলো ৮ লাখ টাকা।

এভ্রিল অল্প বয়সেই মোটরবাইক চালানো শেখেন। এরপর ধীরে ধীরে একে শখে পরিনত হয়। এ যানকে ঘিরেই চলতে থাকে তার নানা কসরত। ফেসবুকে বাড়তে থাকে ফ্যান-ফলোয়ার।

কথিত আছে, নিখোঁজ হওয়ার দীর্ঘদিন পর তার বাবা-মা জানতে পারেন, স্থানীয় এক তরুণের হাত ধরে ঢাকায় আসেন আমেনা। ঢাকায় জান্নাতুল নাঈম আমেনা হয়ে যান জান্নাতুল নাঈম এভ্রিল। এভাবেই উঠে আসেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

বাংলাদেশ সময় : ১৬১২ ঘণ্টা, ০২ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ