‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ অবিবাহিত, এ নিয়ে একমত এই অভিনেত্রী!

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিজয়ী জান্নাতুল নাঈম এভ্রিল এখন তুমুল আলোচনার শীর্ষে। প্রতিযোগিতার শেষ মুহূর্তে রায় ঘোষণা নিয়ে শুরু হয় বিতর্ক। এর সঙ্গে বের হয়ে গেছে জান্নাতুল নাইম ওরফে আমেনার অতীত জীবন।

সংবাদমাধ্যমে উঠে এসেছে এভ্রিলের অল্প কয়েকদিনের দাম্পত্য জীবনের গল্প। তবে অনেকেই তার মধ্যে পেয়েছেন আত্মপ্রত্যয়ী নারীর দেখা, যিনি কোনো বাধায় দমে যাননি।

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি বলছেন, ‘এভ্রিল দাবি করছে সে অবিবাহিত, আমি তার দাবির সাথে একমত। একটা বিয়ের ছবি কিংবা জোর করে দেয়া বিয়ের টিকে থাকা ১৫ দিন দিয়ে একজনের ঘাড়ে বিবাহিত দায় চাপানো যায় না।’

এই অভিনেত্রীর ফেসবুক স্ট্যাটাসটি হুবুহু পাঠকদের জন্য তুলে ধরা হল-

‘মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার জন্য আয়োজিত মিস বাংলাদেশ প্রতিযোগিতার আয়োজক বা প্রতিযোগী কাউকেই আমি ব্যক্তিগতভাবে চিনি না। মিডিয়ার বরাতে নানান কিছু দেখছি, শুনছি। আর এর মধ্যেই আমি চ্যম্পিয়ন এভ্রিলকে আমার ভালো লেগেছে।

ওইটুকুন বাচ্চাবয়সে জোর করে দেয়া বিয়ে যে মেয়ে ভেঙে দিতে পারে, জোর করে আটকানো সংসারের খাঁচা থেকে যে পালিয়ে আসতে পারে তার কলিজায় অনেক দম। ওর ভেতরে আগুন আছে, সেই আগুনের আলোকে জ্বলজ্বলে করতেই এভ্রিল দমে যায়নি! এগিয়ে চলেছে তার চালানো হাইস্পিড বাইকের মতোই। ক’টা মেয়ে পারে?

এভ্রিলের কথাবার্তা পড়ছি। ভালো, সাহসী আর সৎ। মায়ের আচঁল ধরে ঘুরে বেড়ানো মিডিয়ার ন্যাকা ন্যাকা মেয়েগুলো, সোনার চামচ মুখে নিয়ে জন্মানো শহরের তুলতুলে তথাকথিত স্মার্ট মেয়েগুলো কিংবা পুরুষতন্ত্রের বেড়াজালে অসহায় বন্দী যে কোন মেয়ে মফস্বলের এই এভ্রিল থেকে শিক্ষা নিতে পারে।

যে মেয়ে সেই ছোট্টবেলা থেকেই তার সাথে ঘটে যাওয়া অন্যায় মেনে নেয়নি সেই আমার কাছে সুন্দরী, যে মেয়ে সব বাধা বিপত্তিকে তুড়ি মেরে নিজেকে বিকশিত করছে আমার কাছে সেই সুন্দরী, যে মেয়ের এত আত্মবিশ্বাস সেই সুন্দরী। এভ্রিল নাকি বাইক রেইস করতে পছন্দ করে! এত প্রাণ যার ভেতর সেই সেরা সুন্দরী।

শুনেছি বিচারকদের রায় মানা হয়নি। যদি তাই হয় তাহলে আয়োজক বা ইভেন্টটা বাতিল হতে পারে, এভ্রিল নয়।

এভ্রিল দাবি করছে সে অবিবাহিত, আমি তার দাবির সাথে একমত। একটা বিয়ের ছবি কিংবা জোর করে দেয়া বিয়ের টিকে থাকা ১৫ দিন দিয়ে একজনের ঘাড়ে বিবাহিত দায় চাপানো যায় না। এভ্রিলের জয় হোক।’

এদিকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজ জানিয়েছে, পুরো বিষয়টি খোলাসা করা হবে বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে।

বাংলাদেশ সময় : ১৩১১ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ