‘আমি হেরে যাইনি, হেরেছে বাংলাদেশের আইন’

তথ্য গোপন করার অভিযোগে সুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-এর শিরোপা হারানোর পর জান্নাতুল নাঈম এভ্রিল মন্তব্য করেছেন যে এতে তিনি হেরে যাননি, বরং এই ঘটনায় পরাজয় হয়েছে বাংলাদেশের আইনের।

বিবিসির সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেন, বিয়ে নিয়ে তিনি কোন তথ্য গোপন করেননি।

নিজের বিয়ে সম্পর্কে যে তথ্য পাওয়া যাচ্ছে, সে ব্যাপারে তিনি বলেন, ১৬ বছর বয়সী কোন মেয়েকে জোর করে বিয়ে দেয়া হলে তাকে বিয়ে বলে গণ্য করা যায় না।

এর আগে অনেক বিতর্কের পর আয়োজকরা ঐ প্রতিযোগিতায় এভ্রিলের শিরোপা বাতিল করেন। ঢাকায় এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, জান্নাতুল নাঈম তার বিয়ে নিয়ে প্রতিযোগিতার আগে মিথ্যে তথ্য দিয়েছিলেন, আর সেজন্যেই তার শিরোপা কেড়ে নেয়া হয়েছে।

তার জায়গায় জেসিয়া ইসলামকে নতুন মিস বাংলাদেশ ঘোষণা করা হয়েছে। তিনি এখন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

আয়োজকরা বলছেন, জান্নাতুল নাঈম এভ্রিলের বিষয়টি ‘মিস্ ওয়ার্ল্ড’ কর্তৃপক্ষকে জানানোর পর তারা মতামত দেয় যে মিথ্যে তথ্য দানকারী এমন কাউকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে দেয়া উচিত হবে না।

তার বিয়ের তথ্য নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে সে প্রসঙ্গে জান্নাতুল নাঈম বলেন, “এসএসসি পরীক্ষা দেয়ার একমাসের মধ্যে যে মেয়ের বিয়ে হয়ে যায়, তার বয়স কিভাবে ২৩ বছর হয়?” বিবিসি বাংলা

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ০৫ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল