কে এই জেসিয়া ইসলাম?

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে সেরা সুন্দরীর খেতাব খোয়ালেন চট্টগ্রামের মেয়ে জান্নাতুল নাঈম এভ্রিল। তার জায়গায় মিস ওয়াল্ড প্রতিযোগিতায় অংশ নিতে চীনে যাচ্ছেন প্রথম রানার্স আপ জেসিয়া ইসলাম।

বুধবার (০৪ অক্টোবর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে এভ্রিলকে বাদ দিয়ে জেসিকার নাম ঘোষণা করে কর্তৃপক্ষ।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ এর বিজয়ী জেসিয়ার নাম ঘোষণার পর তিনিই এখন টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছেন। আগামী ১৮ নভেম্বর চীনের সাংহাই শহরে অনুষ্ঠেয় ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নেবেন তিনি।

অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্টের মাধ্যমে বিশ্ব সুন্দরী প্রতিযোগীর মঞ্চে জেসিয়া ওড়াবেন বাংলাদেশের পতাকা। বিজয়ী হয়ে রাতারাতি আলোচনায় চলে এসেছেন জেসিয়া। সবার মনে এখন একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে- কে এই জেসিয়া? আসুন জেনে নেয়া যাক তার সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

এই সুন্দরীর পারিবারিক নাম জেসিয়া ইসলাম। তিনি পুরান ঢাকার মেয়ে। তার জন্ম ও বেড়ে ওঠা সেখানেই। জেসিয়ার বাবার নাম মনিরুল ইসলাম। তিনি পেশায় একজন ব্যবসায়ী। জেসিয়ার মার নাম রাজিয়া সুলতানা। তিনি গৃহিণী। বাবা-মায়ের একমাত্র সন্তান তিনি। এই সুন্দরীর উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। তার বয়স ১৮ বছর।

জেসিয়ার বাবা-মায়ের দাম্পত্য জীবনে বিচ্ছেদের কারণে তিনি রাজধানীর মহাখালীতে একাই থাকেন। মাঝেমধ্যে বাবা-মার সঙ্গে দেখা করেন। জেসিয়া লেখাপড়া করেছেন ইংরেজি মাধ্যম সাউথপয়েন্ট একাডেমিতে। সেখান থেকে ও-লেভেল সম্পন্ন করে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়ছেন।

তিনি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ অনুষ্ঠানে যোগ দেয়ার পূর্বে ফ্যাশন হাউজ এক্সটেসির মডেল হিসেবে কাজ করেছেন। তবে নাচ, গান, অভিনয়ের ওপর তার কোনো হাতেকলমে শিক্ষা নেই। যা কিছু শিখেছেন এই সুন্দরী প্রতিযোগিতার প্লাটফর্মেই।

প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ আয়োজনের গ্র্যান্ড ফিনালেতে প্রথম রানার আপ হয়েছিলেন জেসিয়া ইসলাম। অভিযোগ ওঠে, বিচারকদের রায়ে নয়, আয়োজকদের ঘোষণায় এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন জান্নাতুল নাঈম ওরফে এভ্রিল। পরে তার বিরুদ্ধে বিয়ের তথ্য গোপনের অভিযোগও উঠে। অভিযোগ প্রমাণিত হওয়ায় জান্নাতুল নাঈমকে দেয়া সেই খেতাব বাতিল করা হয়। সেই মুকুট এখন জেসিয়া ইসলামের মাথায় শোভা পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ০৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম