এভ্রিলকে নিয়ে যা বললেন নুসরাত ফারিয়া

নানান বিতর্কের মধ্য দিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা শেষ হলেও তার রেশ এখনও রয়ে গেছে। এই বিতর্কের আগুনে ঘি ঢালে জান্নাতুল নাঈম এভ্রিলের বিবাহিত হওয়ার সংবাদ। পরে জানা যায়, এভ্রিল বিয়ের বিষয়টি গোপন রেখেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, ‘আমি মনে করি, এটা গোড়ায় গলদ। যদি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিবাহিত গ্রহণযোগ্য না হয়, তা হলে অবশ্যই আয়োজকদের বিষয়টি নিয়ে আরো সতর্ক হওয়া উচিৎ ছিলো। ফলে এটা স্পষ্ট বোঝা যাচ্ছে, প্রতিযোগীদের তথ্য ঠিকমত যাচাই-বাছাই করে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়নি। এভ্রিলের মতো অন্যদেরও অনেক সমস্যা থাকাটা অসম্ভব কিছু নয়।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, ‘প্রতিভা আর ইচ্ছে থাকলে ভালো কিছু করা সম্ভব। মানুষের জীবন অঙ্ক কষে মেলানো যায় না। এভ্রিল যদি বিয়ে করেও থাকে সেটা বাল্যবিবাহ। তা হলে বুঝতে হবে, তার স্ট্রাগল পাওয়ার আছে! সে প্রচণ্ড স্ট্রাগল করে আজকে এই পর্যায়ে এসেছে এবং বিজয়ী হয়েছে। একটা মানুষ যখন তার ভালোটা দিতে চায় তখন তাকে উৎসাহিত করা উচিৎ।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিবাহিত প্রার্থী গ্রহণযোগ্য নয়। সেক্ষেত্রে সে মিথ্যা বলেছে। এটা তার ঠিক হয়নি। কারণ প্রত্যেকটা প্রতিযোগিতায় কিছু নিয়ম থাকে। এভ্রিল এটা খারাপ করেছে। কিন্তু এতটা স্ট্রাগল করে এত দূর এসেছে যে মেয়ে আমি তাকে অভিনন্দন জানাই।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ০৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ