করোনা-যুদ্ধে সাহায্যের জন্য এগিয়ে আসেননি যে সকল বলিউডের বড় অভিনেতা

ছবিঃ সংগৃহীত

ভারতে ইতিমধ্যেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ২৯ জনের। এই অবস্থায় শিল্পপতি, খেলোয়াড়, অভিনেতা- প্রায় সমস্ত জায়গা থেকেই অনেকেই স্বেচ্ছায় সাহায্যের হাত এগিয়ে দিয়েছেন। সেই তালিকায় রয়েছে বলিউডও। তবে বলিউডের অনেক বড় বড় নামই এই তালিকায় এখনও পর্যন্ত নেই।

যেমন বিগ বি অমিতাভ বচ্চন বা তাঁর পরিবারের কেউই এখনও পর্যন্ত করোনা-যুদ্ধে সাহায্যের জন্য এগিয়ে আসেননি।

সাহায্যে এগিয়ে আসার আশ্বাস মেলেনি বলিউডের দুই খান শাহরুখ এবং আমিরের থেকেও। সোশ্যাল মিডিয়ার একাংশ ইতিমধ্যে বলিউডের বাদশাকে নিয়ে প্রশ্ন তুলেছেন। করোনা মোকাবিলায় শাহরুখের অনুদান কত? কেন তিনি চুপ? এই নিয়ে শুরু হয়েছে বিতর্কও।

এই তালিকায় এখনও পর্যন্ত রাখা যাচ্ছে না কপুর পরিবারকেও। কারণ রণবীর কপুর, কারিনা কপুর বা কপুর পরিবারের অন্য কোনও সদস্যও অর্থ সাহায্যে এগিয়ে আসেননি।

তবে সাহায্যের জন্য এগিয়ে না আসার তালিকায় এঁরা যেমন রয়েছে, তেমনই অনেকেই স্বেচ্ছায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

সবচেয়ে বেশি পরিমাণ আর্থিক সাহায্য এখনও পর্যন্ত এসেছে অক্ষয় কুমারের কাছ থেকে।প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে তিনি ২৫ কোটি টাকা দান করেছেন।প্রভাস ৪ কোটি, দক্ষিণ ভারতের অভিনেতা আল্লু অর্জুন এক কোটি ২৫ লক্ষ টাকা, রজনীকান্ত ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান করেছেন।

অক্ষয় কুমারের এগিয়ে আসা দেখে অনেক সেলেবও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। অভিনেতা বরুন ধওয়নও নিজেকে করোনা-যুদ্ধে সামিল করেন। ৩০ লক্ষ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেন তিনি। এর পরই বরুনের টুইট, “আমরা এই পরিস্থিতি সামলে উঠবই। দেশ ঠিক থাকলে আমরাও ঠিক থাকব।”