করোনায় আক্রান্ত হয়ে জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রীর হিলারি হিথ মারা গেছেন

ছবিঃ সংগৃহীত

জনপ্রিয় হরর সিনেমা ‘উইচফাইন্ডার জেনারেল’খ্যাত ব্রিটিশ অভিনেত্রী হিলারি হিথ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। অভিনেত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ছেলে অ্যালেক্স উইলিয়ামস।

গত সপ্তাহে প্রাণঘাতী করোনাভাইরাসে আমার ধর্মমাতা জনপ্রিয় অভিনেত্রী হিলারি হিথ মারা গেছেন। তিনি ছিলেন ষাট ও সত্তর দশকের সেরা অভিনেত্রী। নব্বইয়ের দশকে চলচ্চিত্র প্রযোজক হিসাবেও সফল তিনি। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছিলেম হিলারি। অভিনয়ের পাশাপাশি সারাবিশ্বের বিভিন্ন ক্লিনিকে তিনি মনোরোগ বিশেষজ্ঞ হিসেবে সেবা দান করে গেছেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

ইংল্যান্ডের লিভারপুলে জন্ম নেয়া এই অভিনেত্রীর হলিউডে অভিষেক ঘটে ১৯৬৮ সালে। মাইকেল রিভসের হরর সিনেমা ‘উইচফাইন্ডার জেনারেল’তে অভিনয় করেন। প্রথম ছবিতেই বাজিমাত করেন। রাতারাতি খ্যাতির শীর্ষে পৌঁছে যান।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি হিলারি প্রযোজনাও করেছেন। তার প্রযোজিত সিনেমার মধ্যে রয়েছে হুগ গ্রান্ট ও অ্যালান রিকম্যান অভিনীত ১৯৯৫ সালের সিনেমা ‘অ্যান আউফুলি বিগ অ্যাডভেঞ্চার’ এবং গ্যারি ওল্ডম্যানের ১৯৯৭ সালের সিনেমা ‘নিল বাই মাউথ’।