শুভ মাহি নয় ‘ঢাকা অ্যাটাক’য়ের মূল আকর্ষণ ‘তাসকিন’!

গতকাল মুক্তি পেয়েছে বছরের সবচেয়ে আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’। শুভ, মাহি, সুমন, নওশাবা যখন তাদের অভিনয় আর গ্লামার দিয়ে দর্শক মোহিত করতে ব্যাস্ত তখন ছবির প্রায় শেষ ভাগের দিকে এসে চমক লাগিয়ে দেন এক জাদুকরি চোখের অভিনেতা।

এই প্রথম একেবারে আন্তর্জাতিক মানের মনে ভয় ধরিয়ে দেওয়া ভিলেন পেল বাংলা সিনেমা! যে ক্ষিপ্র , চতুর, ক্যারিজমাটিক কিন্তু নির্দয়, ভয়ঙ্কর মেধাবী, গোটা শহর নিজের একাই কাঁপিয়ে ফেলে দিতে সক্ষম একজন ওয়ান ম্যান আর্মি!! দা পারফেক্ট ক্রিমিনাল!

‘ঢাকা অ্যাটাক’ যেমন সেরা নায়ক দিয়েছে দিয়েছে বছরের সেরা ভিলেন। হয়ত কিংবদন্তি হুমায়ূন ফরিদী থেকে সে বহুক্রোশ দূরে, কিন্তু একবার হলেও দর্শক তার সাথে মনের অজান্তে তুলনায় চলে হয়েছেন।

‘ঢাকা অ্যাটাক’ ছবির ভিলেন হাসনাত করিম যখন স্ক্রিনে প্রথম আসেন তখন, তখন দর্শক তার চোখ দেখে বিস্মিত হন। এই চোখ, তাও আবার বাংলাদেশের ছবিতে? নীলচে সাদা চোখের রাঙানিতে যে খেলা দেখিয়েছেন হাসনাত করিম জিসান তা অনবদ্য। আসল নাম তাসকিন রহমান।

তাসকিন রহমানের অভিনয়ে রীতিমতো মুগ্ধ দর্শক। একজন জিঘাঙসা, বিদ্বেষে হৃদয় পরিপূর্ণ যুবকের চরিত্রে অভিনয় করেছেন। যার হৃদয় ঘৃণায় পরিপূর্ণ। এমন মানুষের আক্রোশে গোটা পৃথিবী ধ্বংস হয়ে যেতে পারে। বাংলাদেশের চলচ্চিত্র জগত তার মাধ্যমেই যেন একজন ‘বড়’ খলনায়ক পেতে যাচ্ছে।

বাংলাদেশ সময় : ১৩০৩ ঘণ্টা, ০৭ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ