না ফেরার দেশে ক্রাইম পেট্রল অভিনেতা শফিক আনসারি

shafique

না ফেরার দেশে চলে গেলেন ক্রাইম পেট্রল-খ্যাত অভিনেতা শফিক আনসারি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর।

জানা গেছে, সম্প্রতি ক্যানসারে আক্রান্ত হন শফিক আনসারি। গত কয়েক মাস ধরে এই মারণব্যাধির সঙ্গে লড়াই চলছিল তাঁর। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের সঙ্গে আচমকাই বুকে সংক্রমণ দেখা দেয় তাঁর। পরপর দুই রোগের কারণে গত রবিবার বিকেলে শেষ হয়ে যায় শফিক আনসারির পথ চলা।

প্রয়াত অভিনেতার স্ত্রী গওহর আনসারি জানান, রবিবার সকাল থেকে বেশ ভালই ছিলেন শফিক। ওইদিন বিকেল থেকে আচমকা তাঁর শরীর খারাপ হতে শুরু করে। রবিবার বিকেলে সব শেষ হয়ে যায়।

জানা যাচ্ছে, ক্যানসারে আক্রান্ত হওয়ার পর আর্য়ুবেদিক চিকিতসা করাচ্ছিলেন শফিক আনসারি। ভাল ফলও মিলছিল। আচমকাই রবিবার অসুস্থ হয়ে পড়েন তিনি। শফিক আনসারির শেষ সময়ে তাঁর পরিবার এবং ফিল্ম ইন্ডাস্ট্রির বন্ধুরা পাশে ছিলেন বলেও জানান প্রয়াত অভিনেতার স্ত্রী।

শফিক আনসারির মৃত্যুতে শোক প্রকাশ করা হয় দ্য সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনের তরফে। ২০০৮ সাল থেকে তিনি ওই সংস্থার সদস্য ছিলেন।

অভিনয়ের পাশাপাশি বলিউডে স্ক্রিনরাইটার্স এবং সহকারি পরিচালকের কাজও করেন শফিক আনসারি। অমিতাভ বচ্চন এবং হেমা মালিনি অভিনিত বাগবান-এর স্ক্রিনরাইটার্সদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। তবে ক্রাইম পেট্রল দিয়ে সরাসরি দর্শকদের মনের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন শফিক আনসারি।