‘ঢাকা অ্যাটাক’ পাইরেসি করতে গিয়ে ধরা খেলো তরুণ

গতকালই ঘোষণা দেওয়া হয়েছিলো যে, ‘ঢাকা অ্যাটাক’ ছবি কেউ পাইরেসি করতেছে, এমন তথ্য দিতে পারলে তাকে ৩ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। আর এরই মধ্যে ছবিটি পাইরেসি করার চেষ্টা চালানোর দায়ে আটক হয়েছে এক তরুণ। রোববার (৮ সেপ্টেম্বর) একটি সিনেমা হল থেকে তাকে আটক করে ডিএমপি সাইবার ক্রাইমের টিম।

বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন ‘ঢাকা অ্যাটাক’-এর নির্মাতা দীপংকর দীপন। তিনি বলেন, ওই ব্যক্তি সিনেমা হল থেকে মোবাইলে করে ফেসবুকে ‘ঢাকা অ্যাটাক’-এর ভিডিও আপলোড করছিলো। তখন আমাদের মনিটরিং টিমের নজরে পড়ে। এরপরই তাকে আটক করা হয়েছে। ফলে সে পাইরেসি করার সুযোগ পায়নি।

অভিযুক্ত ব্যক্তির নাম-পরিচয় সম্পর্কে জানতে চাইলে দীপন বলেন, সঙ্গত কারণে আমরা তার পরিচয় গোপন রাখছি। এছাড়া সিনেমা হলের তথ্যও গোপন রাখছি। কারণ কোনো নির্দিষ্ট হলের প্রসঙ্গ আসুক, আমরা চাই না। আমাদের ১৬ সদস্যের মনিটরিং টিম সবসময় নজরে রাখছে।

আটক করা হলেও ওই ব্যক্তিকে কোনো সাজা দেওয়া হবে না বলে জানান দীপন। কারণ তিনি পেশাদার সাইবার অপরাধী নন। দীপন বলেন, শখের বসেই ওই ব্যক্তি কাজটি করছিলেন। আর যেহেতু করার আগেই তাকে আমরা ধরে ফেলেছি, তাই তাকে অতিরিক্ত কোনো সাজা দেওয়া হচ্ছে না। তবে অন্য কেউ যাতে এমনটা না করে, তাই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, শুক্রবার (৬ অক্টোবর) সারাদেশে ১২৫টি সিনেমা হলে মুক্তি পেয়েছে বহুল আলোচিত ‘ঢাকা অ্যাটাক’। মুক্তির পর থেকেই দারুণ সাড়া ফেলেছে এটি। দর্শক-সমালোচকদের প্রশংসার পাশাপাশি ব্যবসায়িক দিক দিয়েও সাফল্যের ছোঁয়া পাচ্ছে ছবিটি।

বাংলাদেশ সময় : ১৭৪৬ ঘণ্টা, ০৮ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ