‘ঢাকা অ্যাটাক’-এর সাফল্যে উচ্ছ্বসিত ফারুকী

নামে ‘ঢাকা অ্যাটাক’ হলেও গোটা দেশেই অ্যাটাক করেছে এই ছবি। অধিকাংশ সিনেমা হলে দর্শকের ভীড় আর প্রথম দুই দিনের অভাবনীয় সেল রিপোর্ট ছবির সাফল্যের কথা স্পষ্ট করে দেয়। দর্শক-সমালোচক সবাই ছবিটির ভূয়সী প্রশংসা করছে। এমনকি চলচ্চিত্র জগতের অনেকেও একই সুরে কথা বলছেন।

এবার খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী প্রশংসায় ভাসালেন এই ছবির কারিগরকে। কারণ নির্মতা দীপংকর দীপনের দক্ষ নির্মাণেই তৈরি হয়েছে এমন একটি ছবি। ফেসবুকের মাধ্যমে তাই দীপংকর দীপনকে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন ফারুকী।

ফারুকী তার ফেসবুকে লেখেন, দুনিয়ার যে প্রান্তেই থাকি, দেশের কোনো ভালো খবর শুনলে মন টগবগ করে। দীপংকর দীপনের ছবির ব্যবসায়িক সাফল্যে ভীষণ খুশি। মেইনস্ট্রিম ম্যাটারিয়াল বানানোর জন্য আমাদের স্মার্ট পরিচালকদের দরকার। না হলে মেইনস্ট্রিম ম্যাটেরিয়ালের নামে শুধু তামিল তেলেগু কপি চলবে। এবং বাতাসের অবস্হা দেখে যা বুঝতে পারছি, কাজটা সে যথাযথই করেছে। থ্রি চিয়ার্স টু ভ্রাতা দীপংকর দীপন।

ফারুকী আরও লেখেন, যদিও আমি ব্যক্তিগতভাবে যেহেতু মেইনস্ট্রিমের বাইরে শিল্পীর ব্যক্তিগত ঢংয়ের সিনেমায় বিশ্বাস করি, সেহেতু আমি সব সময়ই চাই আমাদের মেধাবী পরিচালকরা অঁতর সিনেমায় যুক্ত থাকুক বেশী বেশী। তা নাহলে বাংলাদেশী নিউ ওয়েভ কেবল একটা সম্ভাবনা হিসাবেই থেকে যাবে। কারণ আমাদের এখানে একটা বিশাল শিক্ষিত দর্শক শ্রেণী গড়ে উঠেছে যারা ওয়ার্ল্ড সিনেমার চলন সম্পর্কে পুরাপুরি ওয়াকেবহাল। এদের সংখ্যা কিন্তু বিশাল। এমনকি পার্শ্ববর্তী দেশগুলোর সাথে তুলনা করলে আমরা দেখবো যে, অঁতর সিনেমা উপভোগ করার জন্য আমাদের মতো এতো বিশাল শিক্ষিত দর্শক শ্রেণী সেখানে নাই। এরাই আমাদের বিশাল সম্পদ, এরাই আমার মতো সাধারণ এক মানুষকে ভালোবেসে ‘তথাকথিত সেলেব্রিটি’ বানিয়েছে।

ফারুকী লেখেন, কিন্তু আমি এটাও বিশ্বাস করি মেইনস্ট্রিম ম্যাটেরিয়েল সার্ভ করার জন্য আমাদের স্মার্ট পরিচালক দরকার। না হলে এই বিশাল জায়গাটা বেহাত হয়ে যাবে। সেই দিক থেকে দীপংকর দীপনের ছবির সাফল্য আমাদের ভীষণ আশাবাদী করে। যদিও আমি খুব ভালো করেই জানি দীপংকর দীপন কেবল আপনাদের মেইনস্ট্রিম ম্যাটিরিয়াল দেয়ার ক্ষমতা রাখে তা না, সে আমাদের অঁতর সিনেমার পালে হাওয়া লাগানোর ক্ষমতাও রাখেন। এবং কোনো এক অবসরে সে সেটা করবেও। লাভ ইউ ব্রাদার।

বাংলাদেশ সময় : ১৮২৩ ঘণ্টা, ০৮ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ