এবার শ্রীলেখার অভিযোগ নিয়ে মুখ খুললেন ঋতুপর্ণা

Sreelekha Mitra and Rituparna Sengupta

স্বজনপ্রীতির অভিযোগ আছে চলচ্চিত্রে শুধু তাই নয়, যাদের বিরুদ্ধে এ অভিযোগ তাদের অনেকে পারতপক্ষে মাঝে মধ্যে তা কবুলও করে নেন। সম্প্রতি বলিউডের জনপ্রিয় তারকা সুশান্ত সিং রাজপুরের অকাল মৃত্যুর পর স্বজনপ্রীতি নিয়ে আলোচনা আরও বেগবান হয়েছে। টলিউডের আলোচিত অভিনয়শিল্পী শ্রীলেখা এক ভিডিও বার্তায় প্রসেনজিৎকে টলিউডের নাম্বার ওয়ান গডফাদার বলেছেন।

শ্রীলেখার দাবি, গডফাদাররা কোনো কিছুর বিনিময়ে চলচ্চিত্রে কাজ পাইয়ে দেন। প্রসেনজিৎ-ঋতুপর্ণার মধ্যে প্রেম থাকায় তিনি অনেক ছবিতে সুযোগ পাননি বলেও অভিযোগ করেছেন শ্রীলেখা। তার দাবি, যে অভিনেতা-অভিনেত্রীদের প্রেম চলত, তারাই সিনেমায় জুটি হিসেবে কাজ পেত। ছবি চলুক না চলুক!

টলিউডে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি একসময় হিট ছিল। সর্বাধিক ছবিতে কাজ করায় এ জুটির রেকর্ডও রয়েছে। ঋতুপর্ণার জন্য প্রসেনজিৎ নাকি শ্রীলেখার সঙ্গে কাজ করেননি। শুধু তাই নয়, ঋতুপর্ণাও নাকি শ্রীলেখাকে ছবি থেকে বাদ দেয়ার সুপারিশ করেছেন। এসব অভিযোগ নিয়ে এখনো চুপ প্রসেনজিৎ। তবে উত্তর দিয়েছেন ঋতুপর্ণা। তিনি বলেছেন, ২০০১-১৫ সাল পর্যন্ত প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির কোনো ছবি হয়নি। তারপরও বিভিন্ন ধরনের ছবি করে ইন্ডাস্ট্রিতে নিজেকে টিকিয়ে রাখতে পেরেছেন বলে জানান ঋতুপর্ণা। তবে প্রসেনজিতের সঙ্গে প্রেম নিয়ে কিছু বলেননি অভিনেত্রী।

টলিউডের জনপ্রিয় প্রযোজক অশোক ধানুকা বলেছেন, সেসময় যাদের দেখতে মানুষ চাইত, তাদেরকেই সাধারণত সিনেমায় কাস্ট করা হতো। আমি শ্রীলেখার উপর ভরসা করতে পারিনি। আসলে প্রসেনজিৎ-ঋতুপর্ণার জুটির ছবি চলত, তাই এই জুটিকে নেওয়া হত। বুম্বাদা (প্রসেৎজিৎ) কোনোদিনই এনাকে নিতে হবে, ওনাকে নিতে হবে বলে ঠিক করে দেননি।