লাদাখ সীমান্তে ভারত-চীন সংঘর্ষ নিয়ে আসছে অজয় দেবগণের সিনেমা

Ajay Devgn

লাদাখ সীমান্তের উত্তেজনা যেন থামছেই না। দীর্ঘ ৪৫ বছর পর গত ১৫ জুনে চীন-ভারত সীমান্তে রক্তপাত ঘটেছে। লাদাখ সীমান্তে চীনা সৈন্যদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ভারতের একজন কর্নেল পদমর্যাদার সেনাসহ মোট ২০ সেনাসদস্য নিহত হয়েছে। এই ঘটনাটিকে বড় পর্দায় নিয়ে আসতে যাচ্ছেন বলিউড অভিনেতা-প্রযোজক অজয় দেবগণ।

অজয়ের নিজস্ব প্রযোজনা সংস্থা অজয় দেবগণ এফফিল্মসের ব্যানারে সিনেমাটি নির্মিত হবে। তবে এর নাম এখনো ঠিক হয়নি।

বলিউড সিনেমার বাণিজ্যিক বিশ্লেষক ও সমালোচক তরণ আদর্শ টুইটারে বিষয়টি জানিয়েছেন। তিনি টুইটে লেখেন, আনুষ্ঠানিকভাবে জানানো যাচ্ছে, গালওয়ান উপত্যকায় সংঘর্ষ নিয়ে অজয় দেবগণ সিনেমা নির্মাণ করছেন। যার নাম এখনো ঠিক হয়নি। এই ঘটনায় শহীদ ২০ সেনার ত্যাগের গল্প এতে তুলে ধরা হবে। কাস্টিং এখনো চূড়ান্ত হয়নি।

এর আগেও সত্য ঘটনার প্রেক্ষাপটে নির্মিত সিনেমায় অজয়কে দেখা গেছে। ভারতীয় সেনাদের নিয়ে তৈরি ‘এলওসি: কারগিল’, ‘ট্যাংগো চার্লি’ এবং মারাঠা বীরত্বের ঐতিহাসিক গল্পের ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ সিনেমায় অভিনয় করে সাফল্য ও প্রশংসা দুই পেয়েছে তিনি।

অজয়ের পরবর্তী সিনেমা ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’য়। এতে ভারতীয় বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার বিজয় কারনিকের চরিত্রে দেখা যাবে তাকে। অভিষেক ধুধাইয়া পরিচালিত সিনেমাটি ডিজনি+হটস্টারে মুক্তি পেতে যাচ্ছে।

ছাড়া ২০২১ সালের ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে অজয় মুক্তি দেবেন ফুটবল নিয়ে সিনেমা ‘ময়দান’। সম্প্রতি এই সিনেমার একটি পোস্টার সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন অভিনেতা।