সুশান্ত হত্যাঃ অভিযোগের তীরে বিদ্ধ ভাট পরিবার নিচ্ছে আইনের আশ্রয়

ভারতের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই নেটজনতার রোষানলে মহেশ ভাট। কাঁদা ছোড়াছুঁড়িও কিছু কম হয়নি। রিয়া চক্রবর্তীর সঙ্গে নাম জড়িয়ে কদর্য মন্তব্য করা হচ্ছে তার বিরুদ্ধে। শুধু তাই নয়, খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে তার মেয়ে পূজা, আলিয়া ও শাহিন ভাটকেও।

দিন দুয়েক আগেই সুশান্ত সিং রাজপুতের জিম ইনস্ট্রাক্টর সুনীল শুক্লা বিস্ফোরক মন্তব্য করেছিলেন। তার দাবি, ‘রিয়ার বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী এবং ‘সুগারড্যাডি’ মহেশ ভাট অভিনেতাকে খুনের ষড়যন্ত্র করেছিলেন। ’

জিম ইনস্ট্রাক্টরের এই দাবির পরই বলিউডের ‘ভাট শিবির’কে নিয়ে আরও শোরগোল বাঁধে নেটদুনিয়ায়। সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের খবর, এবার এ অভিযোগের ভিত্তিতেই সুনীল শুক্লার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে চলেছে ভাট পরিবার।

প্রসঙ্গত, ক্রমাগত ধর্ষণের হুমকিতে নাজেহাল হয়ে এর আগেই আলিয়া এবং তার বোন শাহিন ভাট জানিয়েছিলেন, আর কোনওরকম উটকো মন্তব্য বরদাস্ত করা হবে না। এরপর যদি সামাজিকমাধ্যমে কেউ তাদের হেনস্তা করার চেষ্টা করেন, তাহলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন তারা। শোনা যাচ্ছে, তারা এবার সেটাই করতে চলেছেন।

কোনও রকম তথ্য-প্রমাণ ছাড়াই শুধুমাত্র সন্দেহের বশবর্তী হয়ে কেন বারবার মহেশ ভাটের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ করা হচ্ছে? তা নিয়ে প্রশ্ন তুলেছে ভাট পরিবার। পাশাপাশি সুশান্তের মৃত্যুর পর থেকে যেভাবে ক্রমাগত মহেশ ভাটকে আক্রমণ করা হচ্ছে, এবার তা বন্ধ হওয়া প্রয়োজন বলেও দাবি করা হয় ভাট পরিবারের পক্ষ থেকে। আর তাই সুশান্তের জিম ইনস্ট্রাক্টর সুনীল শুক্লার বিরুদ্ধে তারা আইনি পদক্ষেপের চিন্তা করছেন।

অন্যদিকে, রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মাদক নেওয়ার অভিযোগ এনে সেই তথ্য এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (ইডি) সিবিআই এবং নারকোটিকস সেন্ট্রাল ব্যুরোর কাছে রিপোর্ট পেশ করেছে। তবে এ অভিযোগ উড়িয়ে দিয়েছেন রিয়ার আইনজীবী সতীশ মানশিণ্ডে। তার দাবি, রিয়া কোনওদিন মাদক সেবন করেননি। চাইলে পরীক্ষা করাতেও প্রস্তুত তিনি।