ছবির মেয়েটি কে, জান্নাতুল নাঈম এভ্রিল?

ফেসবুক জুড়ে ঘুরছে একটি ছবি। সেই ছবিটি দেখে অনেকেই ভাবছেন, এটিই জান্নাতুল নাঈম এভ্রিল। ছবিটিতে দেখা যায়, একজন নারী একজন পুরুষের পাশে শুয়ে আছেন। এছাড়াও সামাজিক গণমাধ্যমে ঘুরতে থাকা একটি ভিডিওতে দেখা গিয়েছে- জান্নাতুল নাঈম এভ্রিলের বাইকের পেছনে চড়ে আছেন একজন ব্যক্তি। বাইকের ব্যক্তি ও বিছানার ব্যক্তিকেও এক করে দেখছেন অনেকেই।

এ ছবিটির সম্পর্কে নিশ্চিত হতে যোগাযোগের চেষ্টা করা হয় এভ্রিলের সঙ্গে। একাধিকবার ফোন ও টেক্সট করার পরও অপর প্রান্ত থেকে সাড়া পাওয়া যাচ্ছিল না এভ্রিলের। পরবর্তীতে কয়েকবার চেষ্টার পর একজন ফোন ধরেন। তিনি নিজেকে এভ্রিলের সহকারী পরিচয় দিয়ে জান্নাতুল নাঈম এভ্রিলের ওই ছবি সম্পর্কে জানিয়েছেন,  ছবিটি জান্নাতুল নাঈম এভ্রিলের নয়।

অন্যদিকে, এই ছবি ও ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে ‘মুসা বাপ্পি’ নামে একজন ফেসবুক ব্যবহারকারীর মাধ্যমে। তিনি হিউম্যান অ্যাক্টিভিস্ট অ্যাট ফেয়ার ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস ফাউন্ডেশনের একজন সদস্য। তিনি সেই ছবি ও ভিডিও আপ করেছেন এবং লিখেছেন- ‘আমার এলাকার ও বাংলাদেশের অনেক পোলাপান হাইস্পিড বাইকার এভ্রিলের পাশে থাকার কথা দিয়েছেন! সুতরাং তাদের জন্য দুঃসংবাদ!…….

যাদের এভ্রিলের জন্য মায়া কান্না হয়! তাদের জন্য এই ছবিগুলো। সুতরাং সে আমার কোনো বাঙালি মা-বোনের পথপ্রদর্শক হতে পারে না। ছবিগুলো একটু মিলিয়ে দেখবেন’!

তার পোস্টের নিচে একজন কমেন্ট করেছেন, ‘ছেলেটি যে এটিই সেটি চিনলাম। বিছানার মেয়েটি এভ্রিল তার কোনো প্রমাণ মেলাতে পারলাম না’। এই কমেন্টের ফিরতি উত্তরে মুসা লিখেছেন- মিল না শুধু! এটিই এভ্রিল। আপু।

এমন আত্মবিশ্বাস দেখে ফেসবুকে যোগাযোগ করা হয় মুসার সঙ্গে। ফোন নম্বর চাইলে, মুসা মেসেজ সিন করে কোনো রিপ্লাই দেননি। প্রায় সঙ্গে সঙ্গেই জিজ্ঞাসা করা হয়, ওই ছবি এবং ছবিতে থাকা পুরুষটির সম্পর্কে তিনি নিশ্চিত কিনা। কিন্তু, সেই টেক্সট এখন পর্যন্ত সিনই করেননি মুসা।

ভিডিওতে ছেলে ও মেয়ের ছবি মিলিয়ে দেখুন… 

বাংলাদেশ সময় : ১২২৬ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ