দেখে নিন ২০১৭ সালের ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকাটি!

গতকাল সোমবার রাতে ২০১৭ সালের ব্যালন ডি\’অর পুরস্কারের জন্য ৩০ জনের তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল। যার সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবং তাঁদের সঙ্গে এ তালিকায় রয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের নামও।

যদিও গত বছর থেকে ব্যালন ডি\’অর ফিফা থেকে আলাদা হয়ে এই পুরস্কার দেওয়া শুরু করে। তবে এবার শুধু সাংবাদিকদের ভোটেই দেওয়া হবে এই পুরস্কারটি।

২০১৭ সালের ব্যালন ডি\’অরের ৩০ জনের তালিকা : নেইমার (পিএসজি), পাওলো দিবালা (ইউভেন্তুস), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), এনগোলো কঁতে (চেলসি), লুইস সুয়ারেস (বার্সেলোনা), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), ইয়ান ওবলাক (আতলেতিকো মাদ্রিদ), ফিলিপে কৌতিনিয়ো (লিভারপুল), ড্রিস মের্টেন্স (নাপোলি), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), রবের্ত লেভানদোভস্কি (বায়ার্ন মিউনিখ), দাভিদ দে হেয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার), এদিন জেকো (রোমা), অঁতোয়ান গ্রিজমান (আতলেতিকো মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), জানলুইজি বুফ্ফন (ইউভেন্তুস), সাদিও মানে (লিভারপুল), রাদামেল ফালকাও (মোনাকো), লিওনেল মেসি (বার্সেলোনা), পিয়েরে-এমেরিক আউবামেয়াং (বরুসিয়া ডর্টমুন্ড), এদিনসন কাভানি (পিএসজি), মাটস হুমেলস (বায়ার্ন মিউনিখ), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), ক্রিস্তিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ), এডেন হ্যাজার্ড (চেলসি), লিওনার্দো বোনুচ্চি (এসি মিলান), ইসকো (রিয়াল মাদ্রিদ), কিলিয়ান এমবাপে (পিএসজি)।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ১০ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ