করোনায় আক্রান্ত অভিনেতা সোহম

Soham Chakraborty

মহামারী করোনায় আক্রান্ত হলেন ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তী। জানা গেছে, তাঁর শরীরে করোনার সব উপসর্গই রয়েছে। যে কারনে মঙ্গলবার (২৯ সেপ্টম্বর) রাতেই সোহমকে কলকাতার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

গত কয়েকদিনে সংক্রমণের সব ধরনের উপসর্গই বাসা বাঁধে অভিনেতার শরীরে। তার পরই করোনা পরীক্ষা করেন সোহম।

হাসপাতাল থেকে জানানো হয়েছে, সোহমের অবস্থা স্থিতিশীল। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। সোহমের স্ত্রী ও দুই সন্তানেরও করোনা পরীক্ষা করানো হয়েছে। তবে তাঁদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

অভিনেতার পাশাপাশি তিনি যুব তৃণমূল কংগ্রেসের কর্মকর্তা। করোনা আবহেও গত কয়েক সপ্তাহ ধরে যুব তৃণমূলের হয়ে পশ্চিমবঙ্গের নানা জেলায় গিয়ে সংগঠনের কাজ করেছেন সোহম। সেখান থেকেই সংক্রমণ ছড়াতে পারে বলে মনে করা হচ্ছে।

শিশুশিল্পী হিসেবে সোহম অভিনয় জীবন শুরু করলেও বর্তমানে তিনি নায়ক চরিত্রে অভিনয় করেন। তিন বছর বয়সে তিনি মাস্টার বিট্টু চরিত্রে অভিনয় করে অসংখ্য দর্শকের হৃদয় জয় করে নেন। এরপর তিনি চাঁদের বাড়ি ছবিতে প্রথম প্রাপ্তবয়স্ক চরিত্রে অভিনয় করেন, যদিও এটা তার পক্ষে বেশ কঠিন ছিল।

তিনি কঠোর পরিশ্রমের পর রাজ চক্রবর্তী পরিচালিত প্রেম আমার (২০০৯) ছবিতে পায়েল সরকার-এর বিপরীতে অভিনয় করার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন। তার আরেকটি জনপ্রিয় ছবি হল অমানুষ। বর্তমানে পশ্চিমবঙ্গের চলচ্চিত্র জগতে তিনি ব্যাপক জনপ্রিয়।