নতুন ‘গেন্দা ফুল’ অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে

২০২০সালে প্রকাশের পরই আলোচিত হয়েছিল র‌্যাপার বাদশার ‘গেন্দা ফুল’। এতে মডেল হয়েছিলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। তবে প্রযোজনা প্রতিষ্ঠান সনি মিউজিক গানের আসল মালিক রতন কাহারের নাম এতে উল্লেখ করেনি। তোলপাড় শুরু হয় ভারতব্যাপী বয়োজ্যেষ্ঠ এ গীতিকারকে অবজ্ঞা করায়। বাদশা পড়েন সমালোচনার মুখে। সেই অবহেলারই পুরস্কার পাচ্ছেন এবার রতন কাহার।

এবার নতুন ‘গেন্দা ফুল’ তৈরি করছেন কলকাতার সংগীত পরিচালক তবলাবাদক বিক্রম ঘোষ ও পরিচালক অরিন্দম শীল। এতে এক ফ্রেমে হাজির হচ্ছেন জ্যাকুলিন, রতন কাহার ও কলকাতার দেবলীনা। এই উদ্যোগটি নিয়েছে একই প্রতিষ্ঠান সনি মিউজিক। সনি মিউজিকের তরফ থেকে বিক্রম ঘোষের কাছে প্রস্তাব আসে‘গেন্দা ফুল’-এর একটি তবলা মিক্স করার জন্য।

বিক্রম ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘ডিজে মিক্স হয় শুনেছি, রিমিক্স শুনেছি। কিন্তু তবলা বিট মিক্স! তখনই ঠিক করি যদি এটা তবলা মিক্স হয় তবে রতন কাহারকে দিয়েই গাওয়াব।’ বিক্রম বিষয়টি নিয়ে খানিকটা দ্বিধায় ছিলেন। কারণ রতন কাহার আদৌ কাজটি করবেন কিনা সে বিষয়ে সন্দেহ ছিল। তবে সে আশঙ্কা দূর হয়েছে। সম্প্রতি এ গীতিকবি গান ও ভিডিওতে অংশ নিয়েছেন। নতুন মিউজিক ভিডিওতে দেবলীনা কুমারকেও জ্যাকুলিনের মতোই লাল পেড়ে শাড়িতে দেখা যাবে, সঙ্গে থাকছেন জ্যাকুলিনও। অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে আসবে গানটি।