চলে গেলেন মার্কিন তারকা তানিয়া রবার্টস

মার্কিন তারকা তানিয়া রবার্টস চলে গেলেন না ফেরার দেশে। রবিবার ৬৫ বছর বয়সে তিনি মারা যান। তানিয়া রবার্টস এর বন্ধু ও এজেন্ট মাইক পিঙ্গেল এ তথ্য নিশ্চিত করেছেন। তানিয়া রবার্টস বন্ড ফিল্ম ‘অ্যা ভিউ টু অ্যা কিল’ এবং ‘চার্লি’স অ্যাঞ্জেলস’-এর শেষ মৌসুমের তারকা ছিলেন।

তানিয়া গত ২৪ ডিসেম্বর নিজের পোষা কুকুরকে নিয়ে হাঁটতে বের হয়ে আচমকা জ্ঞান হারান। এরপর লস অ্যাঞ্জেলেসের সিডারস-সিনাই মেডিকেল সেন্টারে তাকে ভর্তি করা হয়।

রবিবার ঠিক কী কারণে তার মৃত্যু হয়, এ সম্পর্কে সুনির্দিষ্ট কোনো কারণ জানানো না হলেও, হলিউড রিপোর্টার জানিয়েছে, বর্ষিয়ান এই অভিনেত্রী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। তানিয়াজেমস বন্ড চরিত্রে স্যার রজার মুর অভিনীত শেষ চলচ্চিত্রে বন্ড গার্ল হিসেবে অভিনয় করেছিলেন। তাছাড়া ‘দ্য বিস্টমাস্টার’ ও ‘শিনা: কুইন অব দ্য জঙ্গল’ চলচ্চিত্রেও তার অভিনয়ে মুগ্ধ হন দর্শক।

১৯৫৫ সালে নিউইয়র্কে জন্ম নিয়েছিলেন তানিয়া। আর তার প্রকৃত নাম ছিল ভিক্টোরিয়া লেই ব্লাম। তিনি ১৯৭৭ সালে জন্মশহর ছেড়ে হলিউডে পাড়ি জমান। তার সর্বশেষ সিনেমা ছিল ১৯৯৪-এর ‘ডিপ ডাউন।’ তানিয়া রবার্টসকে শেষবার ২০০৫-এ দেখা যায় শোটাইম কমেডি টিভি শো ‘বারবারশপ’-এ।