প্রকাশ পেলো সুশান্তের হাতের লেখা শেষ চিঠি

ইন্টারনেট সংগৃহীত ছবি

গত বছর ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার ফ্ল্যাট থেকে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মরদেহ উদ্ধার করেছিল পুলিশ। সুশান্তের মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা বলিউড। সুশান্তের মৃত্যুর ৭ মাস কেটে গেলেও এখনও ধোঁয়াশা কাটেনি। এবার প্রয়াত অভিনেতার হাতে লেখা চিঠি প্রকাশ করেছেন তার বড় বোন শ্বেতা সিং কীর্তি। গত মঙ্গলবার তিনি নিজের ইনস্টাগ্রামে সুশান্তের শেষ চিঠিটি শেয়ার করছেন। ক্যাপশনে লিখেছেন, ‘ভাইয়ের লেখা…চিন্তা অনেক গভীর।’ শেষে লাভ ইমোজি দিয়ে লিখেন #ফরএভারসুশান্ত।

সুশান্ত তার চিঠিতে লিখেছেন, “আমি মনে করি, একটা কিছু হওয়ার জন্য আমি আমার জীবনের ৩০ বছর কাটিয়ে দিয়েছি। আমি সবকিছুতে ভালো হতে চেয়েছিলাম। আমি টেনিস খেলায়, স্কুলে আর রেজাল্টেও ভালো হতে চেয়েছিলাম। আর আমি সবকিছু ওই দৃষ্টিভঙ্গি দিয়েই বিচার করতাম। যেভাবে আমি আছি তা যথেষ্ট নয়। কিন্তু আমি যদি বিষয়গুলোতে দক্ষ হতাম…। আমি বুঝতে পেরেছি, আমি ভুল খেলেছি। ‘কারণ প্রকৃত খেলাটা ছিল আমার প্রকৃত স্বত্ত্বাকে খুঁজে বের করা।”

সুশান্তের এই চিঠি শেয়ার হওয়ার পর স্মৃতিকাতর হয়ে পড়েছেন তার ভক্তরা। এ পোস্টের কমেন্টসগুলো দেখে তারই ধারণা পাওয়া যায়। প্রায় কমেন্টসে ‘লাভ’ ইমোজি দেওয়া। পাশাপাশি অনেকেই লিখেছেন, ‘সুশান্ত আমরা তোমাকে মিস করি।’ এদিকে, সুশান্তের মৃত্যর পর তার প্রেমিকা বিয়া চক্রবর্তীকে গ্রেফতারে করেছিল পুলিশ। এ সময় তার বাড়ি থেকে মাদক উদ্ধার করা হয়েছিল। মাদক রাখার অভিযোগে জেলেও যেতে হয়েছিল রিয়া ও তার ভাইকে।

উক্ত মামলায় ২৮ দিন মুম্বাইয়ের বাইকুল্লা জেলে বন্দি থাকার পর ভাইসহ সাময়িক মুক্তি পান রিয়া চক্রবর্তী। বেরিয়ে এসে মুম্বাইয়ে বাড়ি খুঁজতে বেরিয়েছিলেন তারা। আর ওই ছবি প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়।