সিনেমা ছাড়ার প্রসঙ্গে যা বললেন শাকিল খান

Shakil Khan

ঢালিউড সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিল খান। ১৯৯৭ সালে ‘আমার ঘর আমার বেহেশত’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় পা রেখেছিলেন তিনি। সোহানুর রহমান সোহান পরিচালিত এ সিনেমায় চিত্রনায়িকা পপির সঙ্গে জুটি গড়েছিলেন এ অভিনেতা।

ক্যারিয়ারে তুঙ্গে থাকা অবস্থায় অজানা কারণে সিনেমা ছেড়ে দেন শাকিল খান। নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এবার স্ত্রীর সঙ্গে লাইভে এসে সিনেমা ছাড়ার কারণ জানিয়েছেন শাকিল।

দর্শকের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এক সময় সিনেমা ছিল বাংলাদেশে বিনোদনের সবচেয়ে বড় একটি মাধ্যম। কিন্তু এমন একটা সময় এলো, যখন সিনেমা নিয়ে মানুষের খারাপ ধারণা তৈরি হলো ও নির্মাণের মান খারাপ হলো। ঠিক তখনই আমি পেছনে চলে গেলাম। কারণ আমি সব সময় চেয়েছি মানুষের কাছে সুন্দর কিছু উপস্থাপন করতে। চিন্তা ছিল সুন্দর ও ভালো কাজ উপহার দেওয়ার।’

আবারও সিনেমায়ে ফেরা প্রসঙ্গে শাকিল খান বলেন, ‘এখনো যে ভালো কিছু উপহার দেওয়ার ইচ্ছা নেই, বিষয়টি তা নয়। সামনে ভালো কিছু এলে চিন্তাভাবনা করবো। তবে জানি না সেটা কখন। অপেক্ষায় থাকতে হবে।’

উল্লেখ্য, শাকিল খান অভিনীত প্রথম সিনেমা ব্যবসায়িক সফলতা পাওয়ার পর একশরও বেশি সিনেমায় অভিনয় করেছেন এ চিত্রনায়ক। নায়িকা পপির সঙ্গে তার প্রেমের গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। কিন্তু সে গুঞ্জন উড়িয়ে দিয়ে শারমিন হোসেনকে বিয়ে করেন শাকিল খান। দুই সন্তানকে নিয়ে তাদের সুখের সংসার।