নতুন এক ফিচার নিয়ে হাজির হচ্ছে নেটফ্লিক্স

বর্তমান ইন্টারনেটের যুগে নেটফ্লিক্সের জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। একই বাড়ির সদস্যরা মিলে একটি অ্যাকাউন্ট সহজে ব্যবহার করতে তো পারেনই। আবার একটি অ্যাকাউন্ট থেকে পরিবারের বাইরে অনেকে সুবিধা নিতে পারেন। তবে সেই সুবিধা হয়তো সামনে থেকে আর পাওয়া যাবে না।

জানা যায়, পাসওয়ার্ড শেয়ারিং ঠেকাতে নতুন ফিচার আনতে চলেছে নেটফ্লিক্স। সম্প্রতি অনেক ব্যবহারকারীকে নোটিশ পাঠিয়ে নেটফ্লিক্স জানতে চেয়েছে, তারা অন্য কারো কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কিনা।

নেটফ্লিক্স জানিয়েছে, শুধুমাত্র খুবই পরিচিত ছাড়া কাউকে নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড না জানাতে। যেমন- স্ত্রী ও সন্তান। কোনো বন্ধুর অ্যাকাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করতে গেলে সেই ব্যবহারকারীর কাছে মেসেজ পাঠাতে হবে। সেই ব্যবহারকারী অনুমতি দিলে তবেই তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন। অনেক ব্যবহারকারীর স্ক্রিনে একটি পপ-আপ ভেসে উঠছে। সেখানে লেখা, ‘আপনি যদি এই অ্যাকাউন্টের মালিকের সঙ্গে বাস না করেন, তা হলে নিজের অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন।’

এই বিষয়ে নেটফ্লিক্সের তরফ থেকে বলা হয়, এই প্রযুক্তি আনা হয়েছে যাতে শুধুমাত্র প্রকৃত ব্যবহারকারীরাই এই ওটিটি প্ল্যাটফর্মের সব সুবিধা নিতে পারেন। কোনো ভুয়া ব্যবহারকারী যাতে এই মাধ্যম ব্যবহার করার অনুমতি না পায়।

নতুন ফিচারের ব্যবহার পুরোপুরি কবে কার্যকর হবে তা জানা যায়নি।