২০২১ সালে বক্স অফিসে সফলতম হরর কমেডি রুহি

রুহি ছবির দৃশ্যে রাজকুমার রাও, জাহ্নবী কাপুর ও বরুণ শর্মা

হরর কমেডি রুহি মুক্তি পেয়েছে গত ১১ মার্চ। রুহি ছবিটিতে অভিনয় করেছেন রাজকুমার রাও, জাহ্নবী কাপুর ও বরুণ শর্মা। গত বছর মহামারীর লকডাউনের পর মুক্তি পাওয়া বলিউডের ছবিগুলোর মধ্যে প্রথম দিনের বক্স অফিস আয়ে ছবিটি সবচেয়ে সফল। ছবিটি বেশ ভালো অংকের আয় করেছে প্রথম দিনেই।

রুহি ছবিটি পরিচালনা করেছেন হার্দিক মেহতা ও প্রযোজনা করেছেন দিনেশ বিজন। বক্স অফিস ইন্ডিয়ার মতে, আরো বেশি আয় করতে পারত ছবিটি, কিন্তু কভিড সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে মহারাষ্ট্রের অনেক জায়গায় লকডাউন থাকায় ব্যবসা কমেছে।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লিখেছেন, কভিড মহামারী সত্ত্বেও রুহি চমৎকার একটা সূচনা দিন কাটিয়েছে। মহা শিবরাত্রির ছুটি কাজে লেগেছে…জাতীয় মাল্টিপ্লেক্স থেকে (মুক্তির দিনে) এসেছে ১ কোটি ৮৯ লাখ রুপি এবং টায়র টুয়ের শহরগুলোতেও অনেক দর্শক ছবিটি দেখেছেন এবং সেখান থেকে এসেছে প্রায় ৩ কোটি রুপি।

অন্যদিকে চলচ্চিত্র প্রদর্শক অক্ষয় রাঠি হিন্দুস্তান টাইমসকে বলেছেন, ‘স্বাভাবিক সময়ের জন্য মুক্তি দিনে ৯-১০ কোটি রুপির আয় যেমন ভালো সূচনা বলা যেত, তেমনি এখনকার জন্য ৩ কোটি অতিক্রম করলেই তাকে ভালো ব্যবসা করেছে বলা যায়। বর্তমান পরিস্থিতির বিবেচনায় যে পরিমাণ দর্শক হলে আসছেন সেটা উৎসাহব্যঞ্জক। মর্নিং থেকে ইভিনিং শোতে দর্শক বেড়েছে ২০০ শতাংশ। সিনেমা হল খোলার পর থেকে রুহিই সম্ভবত প্রথম হিন্দি ছবি, যা প্রচুরসংখ্যক দর্শককে হলে টেনে এনেছে।’ অন্যদিকে ভারতের সাপ্তাহিক বন্ধ রবিবারে প্রায় ৪ কোটি রুপি আয় করেছে রুহি। এর ফলে মুক্তির পর রবিবার পর্যন্ত ৪ দিনে বক্সঅফিসে প্রায় সাড়ে ১২ কোটি রুপির ব্যবসা করেছে ছবিটি।

সংবাদ সূত্রঃ হিন্দুস্তান টাইমস