আনকাট ছাড়পত্র পেল তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’

বাংলাদেশের গুণী নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘স্ফুলিঙ্গ’ আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। গতকাল বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সিনেমাটি মুক্তির ছাড়পত্র দিয়েছে। সেন্সর বোর্ডের সদস্যরা তৌকীর আহমেদের এই সিনেমার বেশ প্রশংসাও করেছেন।

বিনোদনের মোড়কে সিনেমার খাতায় নানা রকম সামাজিক বার্তার কবিতা লেখেন নির্মাতা তৌকীর আহমেদ। তার নির্মিত সিনেমাগুলো দেখলেই সেটি অনুধাবণ করা যায়। ইতিমধ্যে ‘স্ফুলিঙ্গ’ সিনেমার পোস্টার ও ট্রেইলার প্রকাশিত হওয়ার পর সিনেমা প্রেমীদের মাঝে অন্যরকম একটা উন্মাদনাও তৈরি হয়েছে। চলতি মাসের ১৯ তারিখ সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে তৌকীরের সপ্তম সিনেমা ‘স্ফুলিঙ্গ’।

সিনেমাটির প্রসঙ্গে নির্মাতা জানিয়েছেন, ‘স্ফুলিঙ্গ’ সিনেমায় দুই প্রজন্মের গল্প তুলে ধরা হবে। একটি ব্যান্ডের কাহিনিও থাকবে। সিনেমাটিতে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন পাওয়া যাবে।

উল্লেখ্য, ‘স্ফুলিঙ্গ’ সিনেমার চারটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের পরিচিত মুখ পরীমনি, ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা শ্যামল মাওলা, জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম ও দর্শকপ্রিয় অভিনেতা রওনক হাসান। এছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা। স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় সিনেমাটির সংগীত পরিচালনার করছেন পিন্টু ঘোষ। সিনেমাটির পরিবেশনার দায়িত্বে ছিলেন ‘দ্য অভি কথাচিত্র’।