না ফেরার দেশে বিখ্যাত মার্কিন র‍্যাপার ডিএমএক্স

বিখ্যাত মার্কিন র‍্যাপার ও অভিনেতা ডিএমএক্স আর নেই। হার্ট অ্যাটাকের পর হাসপাতালে ৫ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর।

জনপ্রিয় এই র‍্যাপারের মৃত্যুর খবরটি নিশ্চিত করে এক বিবৃতিতে তার পরিবার জানায়, ‘একজন যোদ্ধা যিনি শেষ পর্যন্ত লড়ে গেছেন। আর্লের গান বিশ্বব্যাপী অগণিত ভক্তকে অনুপ্রাণিত করেছে এবং তার আইকনিক উত্তরাধিকার চিরঞ্জীব।’

ডিএমএক্সের বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে- ‘পার্টি আপ (আপ ইন হিয়ার)’ এবং ‘এক্স গন’ হিভ ইট টু ইয়া’। গানের পাশাপাশি তিনি অভিনয়েও পারদর্শী ছিলেন। ‘ক্রেডল ২ দ্য গ্রেভ’, ‘রোমিও মাস্ট ডাই’ এবং ‘এক্সিট ওউন্ডস’ এর মতো সিনেমায় দেখা গেছে তাকে। তার মৃত্যুতে হ্যালি বেরি, মিসি এলিয়ট, আইস কিউব, সৌলজা বয় এবং চান্স দ্য র‍্যাপারের মতো শিল্পীরা শোক প্রকাশ করেছেন। এছাড়া সমবেদনা জানিয়েছেন অস্কারজয়ী অভিনেত্রী ভিওলা ডেভিস।

উল্লেখ্য, ব্যক্তিগত জীবনে ডিএমএক্স ছিলেন ১৫ সন্তানের জনক। ব্যাপক জনপ্রিয়তার পাশাপাশি প্রাণীর ওপর সহিংসতা, অনিয়ন্ত্রিত ড্রাইভিং, মাদক সেবন এবং অস্ত্র বহনের মতো বহু বিতর্কিত কাণ্ডে একাধিকবার জড়িয়েছে তার নাম।