করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ‘মহাভারত’ অভিনেতা সতীশ কল

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ‘মহাভারত’ অভিনেতা সতীশ কল। গতকাল শনিবার ৭৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কোভিড সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন তিনি। তার একমাত্র বোনকে রেখে চলে গেলেন পাঞ্জাবি এই অভিনেতা। সতীশ দিন ছয়েক আগে থেকে জ্বরে ভুগছিলেন। হাসপাতালে করোনা পরীক্ষার পর তিনি আক্রান্ত বলে জানা যায়। আর সেই করোনার সঙ্গে লড়াইয়ে থেমে গেলো তার জীবন।

উল্লেখ্য, একাধিক হিন্দি ছবি ও ধারাবাহিকে কাজ করে খ্যাতি অর্জন করেছিলেন সতীশ। বি আর চোপড়া পরিচালিত ‘মহাভারত’- এর ‘দেবরাজ ইন্দ্র’ হিসেবে পরিচিতি পান সর্বাধিক। এছাড়া প্রায় ৩০০টির বেশি পাঞ্জাবি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে শেষ জীবনটা খুবই অর্থকষ্টে কেটেছে তার।

২০১১ সালে এই অভিনেতা মুম্বাই থেকে পাঞ্জাবে ফিরে যান। সেখানে তিনি একটি অভিনয় প্রশিক্ষণ কেন্দ্র চালু করেন। কিন্তু এর পরে তার পেশাগত জীবন হঠাৎই থমকে যায়। ২০১৫ সালে কোমরের হাড় ভেঙে গেলে পরবর্তী আড়াই বছর শয্যাশায়ী ছিলেন। বৃদ্ধাশ্রমে দিন কাটতে থাকে তার। তার পরে তিনি একটি বাড়ি ভাড়া নেন। অর্থাভাবে লকডাউনের সময় নিত্যপ্রয়োজনীয় জিনিস জোগাড় করতে খুব সমস্যায় পড়েছিলেন তিনি।